adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

নুর হোসেনকে নতুন করে জিজ্ঞাসাবাদের জন্য অভিযোগপত্র দেয়ার দাবি

NOORডেস্ক রিপোর্ট : নারায়ণগঞ্জের আলোচিত সাত খুন মামলার প্রধান আসামি নূর হোসেনকে জিজ্ঞাসাবাদের পর নতুন করে অভিযোগপত্র দাখিলের দাবি জানিয়েছেন নিহতদের স্বজনরা। তারা মনে করেন, যেহেতু এই মামলার প্রধান আসামি নূর হোসেন, সেহেতু তাকে জিজ্ঞাসাবাদ করলে এর নেপথ্যের খলনায়করাও সনাক্ত হবে। পাশাপাশি মামলার আসামিদের মধ্য থেকে যে ৫ জনকে বাদ দিয়ে অভিযোগপত্র দেয়া হয়েছে তাদেরও অন্তর্ভুক্ত করার দাবি জানিয়েছেন স্বজনরা।

আজ বেলা সাড়ে ১১টায় গণমাধ্যমের সঙ্গে আলাপকালে নিহতদের স্বজনরা এসব দাবি করেন।

নিহত প্যানেল মেয়র নজরুল ইসলামের শ্বশুর শহীদ চেয়ারম্যান বলেন, এই মামলার প্রধান আসামিকে এর আগে জিজ্ঞাসাবাদ করা হয়নি। যেহেতু সে দেশের বাইরে ছিল। তাকে জিজ্ঞাসাবাদের পর অভিযোগপত্র দেয়া হলে আলোচিত এ হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত অন্যরাও সনাক্ত হবেন। এ ব্যাপারে তিনি উচ্চ আদালতে যাবেন বলেও উল্লেখ করেন। ঠিক এই কথা বলেন, নজরুল ইসলামের স্ত্রী বিউটি। তিনি বলেন, স্বামীসহ নারায়ণগঞ্জে আলোচিত সাত হত্যার প্রধান আসামি নূর হোসেনকে জিজ্ঞাসাবাদ করলেই খুনের পেছনে টাকা বিনিয়োগকারীদের নাম বেরিয়ে আসবে। হত্যাকারীদের কার কার অ্যাকাউন্ট থেকে টাকা দেওয়া হয়েছে সব পরিষ্কার হয়ে যাবে।

নিহতদের অপর এক স্বজন বলেছেন, নূর হোসেনের মুখ থেকেই শুনতে চান এ হত্যাকাণ্ডগুলোর নির্দেশদাতা কে। আরও কারা এর সঙ্গে জড়িত, যাদের নাম এখনো প্রকাশিত হয়নি।

প্রসঙ্গত, রাতেই নূর হোসেনকে ভারত থেকে দেশে ফিরিয়ে আনা হচ্ছে এমন খবর শীর্ষ নিউজসহ বিভিন্ন সংভাদ মাধ্যমে প্রচার হতে শুরু করলে তা নারায়ণগঞ্জে ‘টক অব দ্যা টাউন’-এ পরিণত হয়। আলোচনার ঝড় ওঠে চায়ের দোকান, রেস্তোরাঁ আর বিভিন্ন আড্ডায়। এমনকি গণপরিবহনের যাত্রীদের মাঝেও আলোচনা- সমালোচনার ঢেউ বয়ে যায়।

নিহত প্যানেল মেয়র নজরুল ইসলামের শ্বশুর সিদ্ধিরগঞ্জের শিমুলপাড়া ইউনিয়নের সাবেক চেয়ারম্যান শহিদুল্লাহ সাত খুন ঘটনার পর থেকেই প্রকাশ্যে বলে বলে আসছেন, তাঁর জামাতা নজরুল ইসলামকে হত্যার জন্য নূর হোসেন ছয় কোটি টাকা নারায়ণগঞ্জের কতিপয় র‌্যাব সদস্যদের দিয়েছেন। সেই টাকার বিনিময়ে নজরুলকে হত্যা করতে গিয়ে সাতজনকে হত্যা করেছে তাঁরা।

আর নিহত প্যানেল মেয়র নজরুল ইসলামের স্ত্রী সেলিনা ইসলাম বিউটি বলছেন, এত মোটা অঙ্কের টাকা নূর হোসেনের একার না। তাঁর সঙ্গে আরো কয়েকজন ছিলো। সবাই মিলে এ টাকার যোগান দিয়েছে। এ কারণেই মামলায় নূর হোসেনকে প্রধান করে তাঁর সহযোগী সিদ্ধিরগঞ্জ আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ইয়াছিন মিয়া, নূর হোসেনের ক্যাশিয়ার হাসমত আলী হাসু, নূর হোসেনের সহযোগী আমিনুল হক রাজু, আনোয়ার হোসেন আশিক ও ইকবালকে এজাহারভুক্ত আসামি করা হয়।

মামলার তদন্তকারী কর্মকর্তা মামুনুর রশিদ এজাহারভুক্ত পাঁচ আসামির নাম বাদ দিয়ে নূর হোসেন, তাঁর ৯ সহযোগী এবং তিন কর্মকর্তাসহ ২৫ র‌্যাব সদস্যকে আসামি করে আদালতে অভিযোগপত্র দাখিল করেন। এজাহারভুক্ত পাঁচ আসামিকে বাদ দেওয়ায় মামলার বাদী সেলিনা ইসলাম বিউটি আদালতে নারাজির দরখাস্ত করলে প্রথমে নিন্ম আদালত, পরে সেশন আদালতে তা খারিজ হয়ে যায়। পুনরায় তারা উচ্চ আদালতে নারাজির আবেদন করার কথা ভাবছেন বলে জানালেন বাদীর আইনজীবী সাখাওয়াত হোসেন খান।

সেলিনা ইসলাম বিউটি আরো বলেন, ঠিকাদারি ব্যবসা নিয়ে নূর হোসেনের সঙ্গে তাঁর স্বামী নজরুলের বিরোধ চলছিল। হত্যার কিছুদিন আগে সিদ্ধিরগঞ্জের মিজমিজ এলাকায় একটি রাস্তা এবং ড্রেনের কাজ করার সময় নূর হোসেনের এক আত্মীয়ের দোকান ভাঙ্গা পড়ায় প্রকাশ্যে অস্ত্র নিয়ে নজরুলকে ধাওয়া করে নূর হোসেনের সহযোগীরা। সেদিন নূর হোসেন ঘোষণা দেয়, নজরুলকে দুনিয়া থেকে সরিয়ে দেওয়ার।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
November 2015
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
30  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া