adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

টেলিটকে লোকসান ৪০০ কোটি টাকা

teletalk-tarana_90556নিজস্ব প্রতিবেদক : গত ১০ বছরে মোবাইল অপারেটর টেলিটকে সরকারের লোকসান দাঁড়িয়েছে প্রায় ৪০০ কোটি টাকা। বৃহস্পতিবার জাতীয় সংসদে ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম এ তথ্য জানান।

ঢাকা-৬ আসনের সাংসদ কাজী ফিরোজ রশীদের এক প্রশ্নের প্রতিমন্ত্রী বলেন, এক মাস হয়েছে আমি এ মন্ত্রণালয়ের দায়িত্ব পেয়েছি। বর্তমানে সরকারি অপারেটর টেলিটকে লোকসান হয়েছে লোকসান ৩৯৯ কোটি ৮৪ লাখ টাকা।

অপারেটর হিসেবে টেলিটকের দুর্বলতা কাটাতে বেশ কিছু নতুন পদক্ষেপ হাতে নেয়া হয়েছে উল্লেখ করে তিনি বলেন, দেশের প্রত্যেকটি পোস্ট অফিসে টেলিটকের কাস্টমার কেয়ার স্থাপন করা হবে। টেলিটককে নতুন করে ব্র্যান্ডিং করা হবে। থ্রিজি সেবা আরও বৃদ্ধি করা হচ্ছে।

তিনি আরও বলেন, দেশের দুর্গম অঞ্চলে অন্যান্য বেসরকারি মোবাইল অপারেটররা ব্যবসার কথা মাথায় রেখে নেটওয়ার্ক বৃদ্ধি করে না, সেখানে টেলিটকের টাওয়ার বসিয়ে কাজ করতে হয়। যেখানে ব্যবসার চেয়ে সেবার বিষয়টিই বেশি প্রাধান্য পায়।

ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রণালয় কি শুধু সিম ও রিম নিবন্ধনেরই কাজ করবে- এমন প্রশ্নের জবাবে তারানা বলেন, আমরা দেশের প্রত্যেকটি ডাক বিভাগকে আধুনিক করতে নিরলস পরিশ্রম করছি। নতুন ডাক ভবন নির্মাণ করছি। দেশীয় প্রযুক্তিকে কাজে লাগিয়ে ট্যাব তৈরি করছি। ডিসেম্বরের মধ্যেই ১০ হাজার ট্যাব প্রথম, দ্বিতীয় ও তৃতীয় শ্রেণীর শিক্ষার্থীদের মধ্যে বিতরণ করবো। আমাদের পরিকল্পনা রয়েছে দেশের চাহিদা মিটিয়ে এটি আমরা বাণিজ্যিকভাবে রপ্তানি করব।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
November 2015
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
30  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া