adv
২৪শে মে, ২০২২ খ্রিস্টাব্দ | ১০ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

চিলি-কলম্বিয়া ম্যাচ ড্র

CILIস্পোর্টস ডেস্ক : বিশ্বকাপ বাছাই পর্বের প্রথম দুই ম্যাচে টানা জিতে দুর্দান্ত ছন্দে থাকা চিলি তৃতীয় ম্যাচে এসে হোঁচট খেয়েছে। গেল কোপা আমেরিকা চ্যাম্পিয়নদের ১-১ গোলে রুখে দিয়েছে কলম্বিয়া।

চিলির সান্তিয়াগোতে বাংলাদেশ সময় শুক্রবার ভোরে অনুষ্ঠিত ম্যাচের প্রথমার্ধের শেষ দিকে দারুণ এক হেডে গোল করে চিলিকে নেন আর্তুরো ভিদাল। তবে ৬৮তম মিনিটে দারুণ এক গোল করে কলম্বিয়াকে এক পয়েন্ট এনে দেন দলের সেরা তারকা হামেস রদ্রিগেজ। এর আগে সর্বশেষ সাত ম্যাচেই জয়ের মধুর রেকর্ড নিয়ে কলম্বিয়ার বিপক্ষে খেলতে নামে কোপা আমেরিকা চ্যাম্পিয়ন চিলি। তবে ঘরের মাঠে প্রবল আধিপত্য বিস্তার করা সত্ত্বেও জয় নিয়ে মাঠ ছাড়তে পারেনি চিলিয়ানরা।

খেলার প্রথম মিনিটে কলম্বিয়া গোলরক্ষক ডেভিড অসপিনার পরীক্ষা নেন চিলি ফরোয়ার্ড অ্যালেক্সিস সানচেজ। ডি-বক্সের বাইরে থেকে বুলেটগতির শটে প্রতিপক্ষ শিবির ভীতি সৃষ্টি করেন সানচেজ। আর্সেনাল ফরোয়ার্ডের নেয়া দারুণ শট লাফিয়ে কর্নারের বিনিময়ে রক্ষা করেন ডেভিড অসপিনা।

নিজেদের মাঠে কলম্বিয়াকে পাল্টা আক্রমণের বেশ সুযোগ দেয় চিলি। বেশ কয়েকবার চিলিয়ান শিবিরে ভীতি সৃষ্টি করে কলম্বিয়া। তবে গোল আদায় করতে পারেনি সফরকারীরা।

৩৫তম মিনিটেও গোলের দারুণ এক সুযোগ পেয়েছিলেন সানচেজ। তবে ডি-বক্সের সামান্য বাইরে থেকে সানচেজের নেয়া দুর্বল শট গোলপোস্টের পাশ দিয়ে বেরিয়ে যায়।

প্রথমার্ধের খেলার শেষ দিকে আর্তুরো ভিদালের গোলে এগিয়ে যায় চিলি। ৪৪তম মিনিটে  ম্যাতিয়াজ ফার্নান্দেজের দারুণ এক ফ্রি-কিক থেকে ভেসে আসা বলে লাফিয়ে উঠে অসাধারণ একে হেডে ডেভিড অসপিনাকে ফাঁকি দিয়ে বল জালে জড়ান ভিদাল। ফলে ১-০ গোলে এগিয়ে যায় স্বাগতিক শিবির।

বিরতির পর সানচেজ ও মার্টিনেজ বেশ কয়েকবার ডেভিড অসপিনাকে পরীক্ষায় ফেলেন। স্বাগতিকদের একের পর এক আক্রমণে দিশেহারা হয়ে পড়ে কলম্বিয়া শিবির। এসময় অনেকটা আক্রমণাত্মক হয়ে উঠে সফরকারীরা।

৬৮তম মিনিটে দলীয় প্রচেষ্টার সমন্বয়ে গোল করে কলম্বিয়া। চিলির রক্ষণভাগের দুর্বলতায় পেনাল্টি বক্সের ভেতরে বল পেয়ে যান হামেস রদ্রিগেজ। ঠাণ্ডা মাথায় নিচু শটে চিলিয়ান গোলরক্ষক ক্লদিও ব্রাভোকে পরাস্ত করেন রদ্রিগেজ।
 
কলম্বিয়া সমতায় ফেরার পর ম্যাচ আরো জমে উঠে। তিন পয়েন্টের জন্য একের এক পর মরিয়া আক্রমণ শুরু করে চিলি ও কলম্বিয়া দুই দলই। তবে কোনো দলই গোল করতে না পারায় দুই দলকেই এক পয়েন্ট নিয়ে সন্তুষ্ট থাকতে হয়।

ব্রাজিল বিশ্বকাপের বাছাই পর্বের প্রথম দুই ম্যাচে ব্রাজিল ও পেরুকে যথাক্রমে ২-০ ও ৪-৩ গোলে পরাজিত করে চিলি। তৃতীয় ম্যাচে এসে হোঁচট খায় কোপা আমেরিকা চ্যাম্পিয়নরা।

অন্যদিকে পেরুকে ২-০ গোলে হারিয়ে বিশ্বকাপ বাছাইয়ের অভিযান শুরু করা কলম্বিয়া দ্বিতীয় ম্যাচে উরুগুয়ের কাছে ৩-০ গোলে হেরে যায়। তৃতীয় ম্যাচে এসে চিলির কাছেও হোঁচট খায় কলম্বিয়ানরা।

প্রসঙ্গত, বিশ্বকাপ বাছাইয়ের দক্ষিণ আমেরিকা অঞ্চলের চতুর্থ রাউন্ডের ম্যাচে আগামী ১৭ নভেম্বর আর্জেন্টিনার মুখোমুখি হবে কলম্বিয়া। অন্যদিকে একইদিন চিলির প্রতিপক্ষ উরুগুয়ে।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
November 2015
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
30  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া