adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

‘আমি বিশ্বের সবচেয়ে পুরোনো শিামন্ত্রী’

nahidনিজস্ব প্রতিবেদক : নিজেকে বিশ্বের সবচেয়ে পুরোনো শিক্ষামন্ত্রী বলে দাবি করেছেন নুরুল ইসলাম নাহিদ। তিনি বলেছেন, আমি দীর্ঘ সাত বছর ধরে শিক্ষা মন্ত্রণালয়ের দায়িত্বে আছি। আমার চেয়ে পুরোনো শিক্ষামন্ত্রী এখন আর বিশ্বে নেই।
সোমবার দুপুরে সচিবালয়ে শিক্ষা মন্ত্রণালয়ে তাকে দেয়া সংবর্ধনায় মন্ত্রী মন্ত্রী এ দাবি করেন। বাংলাদেশের আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউট ইউনেস্কোর দ্বিতীয় ক্যাটাগরির মর্যাদা লাভ এবং ইউনেস্কোর চলমান অধিবেশনে ২০১৫-২০১৭ সালে সংস্থার সহ-সভাপতি নির্বাচিত হওয়ায় শিক্ষামন্ত্রীকে এই সংবর্ধনা দেয় শিক্ষা মন্ত্রণালয় ও অধীনস্থ দপ্তরগুলো।

নুরুল ইসলাম নাহিদ গত ৩ নভেম্বর থেকে শুরু হয়ে ১৮ নভেম্বর পর্যন্ত ইউনেস্কোর জেনারেল সম্মেলনে বাংলাদেশ প্রতিনিধিদলের নেতৃত্ব দেন। এ সম্মেলনে ১৯৫ সদস্য রাষ্ট্র, আট সহযোগী সদস্য রাষ্ট্র এবং জাতিসংঘের বিভিন্ন সংস্থা, মন্ত্রী, গণমাধ্যম ও এনজিওর ঊর্ধ্বতন কর্মকর্তারা অংশগ্রহণ করেন। বাংলাদেশের শিক্ষামন্ত্রী ২০১৫-১৭ মেয়াদে ইউনেস্কোর সাধারণ সম্মেলনের ভাইস প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব পালন করবেন।

এছাড়া গত ৭ নভেম্বর প্যারিসে ইউনেস্কো’র সদর দপ্তরে সংস্থার ৩৮তম সাধারণ অধিবেশনে আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটকে ইউনেস্কো’র ক্যাটাগরি-২ ইনস্টিটিউটে উন্নীত করার প্রস্তাব সর্বসম্মতভাবে পাস হয়।
– 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
November 2015
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
30  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া