adv
২৬শে মে, ২০২২ খ্রিস্টাব্দ | ১২ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

সু চিকে প্রধানমন্ত্রীর অভিনন্দন

17_90228নিজস্ব প্রতিবেদক : মিয়ানমারের পার্লামেন্ট নির্বাচনে জয়ী ন্যাশনাল লিগ ফর ডেমোক্রেসি (এনএলডি) দলের প্রধান অং সান সু চিকে অভিনন্দন জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সরকার নিয়ন্ত্রিত সংবাদ সংস্থা বাসস জানায়, সোমবার এক বিবৃতিতে প্রধানমন্ত্রীর পক্ষ থেকে এই অভিনন্দন জানানো হয়। 

গত রোববার ২৫ বছরের মধ্যে প্রথমবারের মতো সব দলের অংশগ্রহণে জাতীয় নির্বাচন অনুষ্ঠিত হয়  মিয়ানমারে। এতে বড় জয়ের পথে সু চির দল এনএলডি। নির্বাচনে ৭৫ শতাংশ আসন লাভের আশাবাদ ব্যক্ত করেছেন সু চি। শাসক দল এরই মধ্যে পরাজয় মেনে নিয়েছে।

অভিনন্দন বার্তায় সু চির উদ্দেশে প্রধানমন্ত্রী বলেন, “বিপুল চ্যালেঞ্জের মুখে এই জয় আপনার প্রতি মিয়ানমারের জনগণের ভালোবাসা, সম্মান ও বিশ্বাসের প্রমাণ। একই সঙ্গে আপনার সুনামকে জনগণের ভোটে রূপান্তরের ক্ষেত্রে দলের নিবেদিতপ্রাণ নেতাকর্মীদের কঠোর পরিশ্রম ও আত্মত্যাগের প্রমাণ এই নির্বাচন।”

অভিনন্দন বার্তায় আরও বলা হয়, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিশ্বাস করেন দীর্ঘদিন ধরে মিয়ানমারের জনগণ সত্যিকার অর্থেই যে পরিবর্তনের জন্য আগ্রহভরে অপেক্ষা করছে, নির্বাচনের মাধ্যমে ব্যাপকভাবে সেটি জানান দিয়েছে তারা।

প্রধানমন্ত্রী বলেন, “জনগণের এই রায়ে এটিই বোঝা যায় যে সত্যিকারের গণতন্ত্রের পথে ব্যাপক পরিবর্তন এবং সব জাতি ও ক্ষুদ্র নৃগোষ্ঠীর প্রয়োজন ও আকাঙ্ক্ষার সমন্বয়ে একটি বহুজাতিক রাষ্ট্র হয়ে ওঠার পথে রয়েছে মিয়ানমার। দুই দেশের জনগণ ও সংস্কৃতির ঐতিহাসিক বন্ধন এবং পারস্পরিক গভীর শ্রদ্ধাবোধ বিনির্মাণে এই সুযোগ কাজে লাগানো উচিত আমাদের।”

রাষ্ট্রপরিচালনার সর্বজনীন মূল্যবোধ হিসেবে গণতান্ত্রিক মিয়ানমারের এই আবির্ভাবের এই মহেন্দ্রক্ষণে দক্ষিণ ও দক্ষিণপূর্ব এশিয়ার অগ্রগতি, শান্তি ও স্থিতিশীলতা প্রতিষ্ঠায় বাংলাদেশ মিয়ানমারের বন্ধু হতেও আগ্রহী বলে উল্লেখ করা হয় অভিনন্দন বার্তায়।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
November 2015
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
30  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া