adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আল্লামা শাফির মাদরাসায় নিউইয়র্ক টাইমসের সাংবাদিক

newyork journalist pic_89989ডেস্ক রিপোর্ট : পেশাগত দায়িত্ব পালনের অংশ হিসেবে নিউইয়র্ক টাইমসের সাংবাদিক জশুয়া হ্যামার গত শনিবার চট্টগ্রামের জামিয়া দারুল উলূম হাটহাজারী মাদ্রাসা ঘুরে গেছেন। এ সময় তিনি হেফাজতে ইসলামের নেতাদের সঙ্গে এক বৈঠকে বিভিন্ন তথ্য জানতে চান।

হেফাজতে ইসলামের আমীরের প্রেস সচিব মাওলানা মুনির আহমদ জানান, ৩ ঘণ্টাব্যাপী বৈঠকে ক্বওমী মাদ্রাসা শিক্ষাব্যবস্থা, হেফাজতে ইসলামের ১৩ দফার আন্দোলনসহ নানা ইস্যু নিয়ে আলোচনায় জানতে চান তিনি এবং বিভিন্ন তথ্য উপাত্ত সংগ্রহ করেন।

জামিয়ার পক্ষে হেফাজতে ইসলামের মহাসচিব আল্লামা হাফেজ মুহাম্মদ জুনায়েদ বাবুনগরী, হেফাজতে ইসলামের স¤পাদক মাওলানা মুহাম্মদ আনাস মাদানী, মাওলানা মুনির আহমদ, মাওলানা মুঈনুদ্দীন রুহী সাংবাদিক জশুয়া হ্যামারের সঙ্গে কথা বলেন।

পরে তিনি হেফাজত আমীর আল্লামা শাহ আহমদ শফীর সঙ্গেও সাক্ষাৎ করেন। সন্ধ্যার দিকে তিনি হাটহাজারী মাদ্রাসা থেকে বিদায় নেন। তবে বর্তমানে তিনি কোথায় আছেন এবং কি অবস্থায় আছেন এ ব্যাপারে তেমন কিছুই জানেন না বলে জানান হেফাজতে ইসলামের আমীরের প্রেস সচিব মাওলানা মুনির আহমদ।

নিউইয়র্ক টাইমসের সাংবাদিক জশুয়া হ্যামারের মাদ্রাসা আসার বিষয়টি আগে থেকে জানতেন কিনা প্রশ্ন করা হলে তিনি বলেন, না জানা ছিল না। তবে যেদিন আসবেন সে দিন সকালে এ ব্যাপারে তারা অবগত হয়েছেন।

জশুয়া হ্যামারের আগমনের উদ্দেশ্য স¤পর্কে জানতে চাইলে হেফাজতের আমীর আল্লামা শাহ আহমদ শফী বলেন, হয়তো প্রতিবেদন করবেন। কথা বলে তো তাই মনে হল। সাংবাদিকও পেশাগত দায়িত্ব পালনে আগমনের কথা জানালেন।

এদিকে নিউইয়র্ক টাইমস এর সাংবাদিকের হঠাত আগমনে জল্পনা-কল্পনা চলছে হাটাহাজারী মাদ্রাসার সঙ্গে সংশ্লিষ্ট ও হেফাজতে ইসলামের নেতাকর্মীদের মাঝে। নেতিবাচক সংবাদের ভয়ে তাদের মাঝে এখন আতঙ্কও বিরাজ করছে।

এ ব্যাপারে জানতে চাইলে হেফাজতে ইসলামের আমীরের প্রেস সচিব মাওলানা মুনির আহমদ বলেন, জল্পনা-কল্পনা হলেও সংবাদ প্রচার নিয়ে কোন ভয় নেই। সাংবাদিকের মাঝে সে রকম নেতিবাচক কিছুই দেখেননি বলে জানান তিনি।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
November 2015
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
30  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া