adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বার্তা দুটি দেয়া হয়েছে ঢাকা থেকেই

homkiডেস্ক রিপোর্ট : রাজধানীতে প্রকাশক হত্যা আর  ব্লগারের ওপর হামলার পর পরই দায় স্বীকার করে সামাজিক যোগাযোগ মাধ্যমে বার্তা দেয়, আল কায়েদার ভারতীয় শাখা, আনসার আল ইসলাম। বার্তা দুটি দেয়া হয়েছে, ঢাকা থেকে চলন্ত অবস্থায়, এনড্রোয়েট মোবাইলে।

ঘটনা বিশ্লেষন করে প্রযুক্তিবিদেরা বলছেন, যাত্রাবাড়ি পথ ধরেই রাজধানী ছেড়েছে খুনিরা। এদিকে জিহাদ বিরোধী সংবাদ প্রচার থেকে বিরত থাকতে সংবাদ মাধ্যমকে হুমকি দিয়েছে আনসারুল্লাহ বাংলা টিম। আর এই বার্তাটি দেয়া হয়েছে রাজধানীর বনানী থেকে। 

৩১ অক্টোবর। অল্প সময়ের ব্যবধানে খুন আর খুনের চেষ্টায় আতংকিত সবাই। জাগৃতির প্রকাশক ফয়সল আরেফিন দিপনকে হত্যা আর শুদ্ধস্বরের প্রকাশক এবং ব্লগারের ওপর প্রানঘাতি হামলার ঘটনার ধরন একই রকম। আর এমন ঘটনার পর বরাবরের মতো গোয়েন্দা সংস্থার ধারনা পেছনে রয়েছে উগ্রপন্থিদের ইন্ধন। 

প্রশ্ন জাগছে কি ভাবে এত লোকের মাঝে ঘটছে এমন লোমহর্ষক ঘটনা। আর কেমন করেই বা সবার অগচরে হারিয়ে যাচ্ছে ঘাতকেরা! তবে প্রযুক্তির কল্যানে ঘাতকেরা রেখে যাচ্ছে নিজ কর্মের ছাপ। ঘটনার দায় স্বীকার করে কয়েক ঘন্টার মধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে দায় স্বীকার বার্তা আপলোড করে, আল কায়েদার ভারতীয় শাখা আনসাল আল ইসলাম। 

একজন প্রযুক্তি বিশেষজ্ঞের অনুসন্ধান বলছে- তা করা হয়েছিলো পুরান ঢাকার ওয়ারী থেকে। চলন্ত অবস্থায় এনড্রোয়েট মোবাইল থেকে। এরপর দ্বিতীয় বার্তা আপলোড হয় যাত্রাবাড়ি থেকে। ঘটনা বিশ্লেষন করে প্রযুক্তিবিদেরা বলছেন যাত্রাবাড়ি পথ ধরেই রাজধানী ছেড়েছে খুনিরা। 

ঘটনার পর, সংবাদ মাধ্যমকে হুমকি দিয়ে বার্তা পোষ্ট করেছে আনসারুল্লাহ বাংলা টিম। এতে বলা হয়েছে নাস্তিকদের মৃত্যুর পর কোন জিহাদ বিরোধী সংবাদ প্রচার করা যাবেনা। আর এই পোষ্টটি েেত্রও এনড্রোয়েটের সাহায্য নেয়া হয়েছে। স্থান রাজধানীর বনানী। 

মামলা দ্ইুটির তদন্তের দায়ভার এখন গোয়েন্দা পুলিশের কাছে। পুলিশের গনমাধ্যম শাখার ডিসি বলছেন এখন প্রযুক্তিগত দিককেই সবচেয়ে বেশী গুরুত্ব দেয়া হচ্ছে।

জাগৃতির প্রকাশক ফয়সাল আরেফিন দিপন হত্যা হত্যার ঘটনায় আজিজ মার্কেটের সিসি টিভির ফুটেজে কোন তথ্য পাওয়া যায়নি বলেও জানানো হয় গোয়েন্দা পুলিশ থেকে। চ্যানেল-২৪

https://www.youtube.com/watch?v=kr0pBvdUj_w

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
November 2015
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
30  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া