adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

নেইমার-সুয়ারেজ জাদুতে বার্সার দারুণ জয়

Barcelona+01স্পোর্টস ডেস্ক : লিওনেল মেসি নেই, অনেকদিন ধরেই মাঠের বাইরে ইনজুরির থাবায় পড়ে। কিন্তু দল তার অভাব খুব একটা বোধ করছে না। নেইমার আর সুয়ারেজ ভেলকিতে জিতেই চলেছে বার্সেলোনা। স্প্যানিশ লিগে  বুধবার রাতে চ্যাম্পিয়নস লিগেও জ্বলে উঠলেন আক্রমণভাগের এই দুই তারকা। আর তাতে বার্সাও পেল দারুণ এক জয়। গ্রুপ পর্বে নিজেদের চতুর্থ ম্যাচে নেইমারের দুটি আর সুয়ারেজের একটি গোলে বাতে বরিসভকে ৩-০ ব্যবধানে হারিয়েছে লুইস এনরিকের দল।
 
এ নিয়ে বার্সার শেষ ২১ গোলের ১৮টিই করলেন নেইমার আর সুয়ারেজ।  
 
বার্সেলোনার মাঠ ন্যু ক্যাম্পে বাংলাদেশ সময় বুধবার দিবাগত রাত পৌনে ২টায় শুরু হয় ম্যাচটি। ঘরের মাঠে ম্যাচের সপ্তম মিনিটে একটি ফ্রি কিক পেয়েছিল বার্সা। তবে বল বক্সের ওপর দিয়ে উড়িয়ে মারেন নেইমার।
 
১৫ মিনিটে এগিয়ে যাওয়ার দারুণ একটি সুযোগ এসেছিল বার্সার সামনে। মাঝমাঠ থেকে নেইমারকে পাস দিয়েছিলেন সুয়ারেজ। কিন্তু ঠিক সময়ে বলের নাগাল নিতে পারেননি নেইমার। পোস্ট ছেড়ে বেরিয়ে এসে নেইমারকে রুখে দেন বাতে বরিসভের গোলরক চেরনিক।
 
১৭ মিনিটে এগিয়ে যেতে পারত বাতে বরিসভও। ডি বক্সের ঠিক সামনেই ফ্রি-কিক পেয়েছিল তারা। তবে গর্দেচুকের নেওয়া শট দুর্দান্তভাবে ডানদিকে ঝাঁপিয়ে পড়ে ঠেকিয়ে দেন বার্সার গোলরক টের স্টেগেন।
 
ম্যাচের ২০ মিনিটে পায়ের পেশিতে টান পড়ায় মাঠ ছাড়েন প্রথম লেগে বাতের মাঠে জোড়া গোল করা বার্সার ক্রোয়েশিয়ান মিডফিল্ডার ইভান রাকিটিচ। তার বদলি হিসেবে মাঠে নামেন মুনির এল হাদ্দাদি।
 
২৫ মিনিটে এগিয়ে যাওয়ার আরেকটি সুযোগ আসে বার্সার সামনে। বক্সের ভেতর ডানদিকে সুয়ারেজকে ক্রস দিয়েছিলেন আন্দ্রেস ইনিয়েস্তা। সুয়ারেজ বল পেয়ে পাস দেন মুনিরকে। কিন্তু পোস্টের সামনে থেকে মুনিরের শট অতিথি এক খেলোয়াড়ের পায়ে লেগে ল্যভ্রষ্ট হয়ে বাইরে দিয়ে চলে যায়।
 
অবশেষে ৩০ মিনিটে পেনাল্টি থেকে বার্সাকে এগিয়ে দেন নেইমার। বক্সের ভেতর মুনিরকে টেনে ধরে ফেলে দেন অতিথি খেলোয়াড় ফিলিপ ম্লাদেনোভিচ। ফলে পেনাল্টির সিদ্ধান্ত দেন রেফারি। পেনাল্টি থেকে ডান পায়ের শটে বাতের গোলরককে ফাঁকি দেন নেইমার।
 
৩৬ মিনিটে বার্সার ব্যবধান বাড়ানোর সুযোগ পেয়েছিলেন আদ্রিয়ানো। বক্সের ভেতর তাকে পাস দিয়েছিলেন নেইমার। বাতের গোলরক এগিয়ে এসে বাধা দিতে গেলে শট নেন আদ্রিয়ানো। কিন্তু বল পোস্টের সামান্য বাইরে দিয়ে চলে যায়। ফলে এক গোলে এগিয়ে থেকেই বিরতিতে যেতে হয় স্বাগতিকদের।
 
বিরতির পর ম্যাচের ৬০ মিনিটে নেইমার-সুয়ারেজের দারুণ রসায়নে ব্যবধান দ্বিগুণ করে বার্সা। বাঁ দিক থেকে বক্সের সামনে সুয়ারেজকে পাস দেন নেইমার। বাতের এক খেলোয়াড়কে কাটিয়েই দারুণ এক শটে ল্যভেদ করেন উরুগুইয়ান স্ট্রাইকার।
 
৬৭ মিনিটে স্কোরলাইন ৩-০ করার দারুণ একটি সুযোগ হারান নেইমার। অবশ্য ৮৩ মিনিটে ওই নেইমারই স্কোরলাইন ৩-০ করেন। 

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
November 2015
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
30  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া