adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

জিম্বাবুয়েতে সিরিজ জিতল বাংলাদেশ ‘এ’ দল

ateam1স্পোর্ট ডেস্ক : জিম্বাবুয়ে ‘এ’ দলের বিপে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথমটিতে ১৩৮ রানে জিতে সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে যায় বাংলাদেশ ‘এ’ দল। বুধবার দ্বিতীয়টিতে ৩৬ রানে জিতে এক ম্যাচ হাতে রেখেই সিরিজ নিশ্চিত করে শুভাগত হোমরা। হারারেতে সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে মিথুন ও মোসাদ্দেকের অর্ধশতকের উপর ভর করে স্বাগতিকদের ২৮২ রানের চ্যালেঞ্জ ছুড়ে দেয় বাংলাদেশ ‘এ’ দল।
 
বুধবার টস হেরে ব্যাট করতে নেমে ইনিংসের সূচনা করেন সাদমান ও রনি তালুকদার। উদ্বোধনী জুটিতে দুজন করেন ২৮ রান। ১৬ রান করে আউট হন রনি তালুকদার। প্রথম ম্যাচের মতো দ্বিতীয় ম্যাচেও দারুণ খেলতে থাকেন মোহাম্মদ মিথুন। ২৪ ওভার ৩ বল মোকাবেলা করে সাদমান ও মোহাম্মদ মিথুন স্কোরবোর্ডে যোগ করেন ১১২ রান।  দলীয় ১৪০ রানে মামহিয়োর বলে আউট হয়ে ৩ রানের জন্য অর্ধশতক হতে বঞ্চিত হন সাদমান।  সাদমানের পর বেশিণ টিকে থাকতে পারেননি মিথুনও। ৫ চার ও ২ ছক্কায় ৬৬ রান করে বিদায় নেন ভিটরির বলে।
 
এরপর ক্রিজে নেমে  দলের রানের গতি বাড়ান অধিনায়ক শুভাগত হোম। ২১ বল খেলে ৪ টি চারের সাহায্যে ৩০ রান করেন তিনি। আর শেষের দিকে ঝড়ো গতিতে রান তুলেন মোসাদ্দেক হোসেন ও মুক্তার আলী। শেষ ২৩ বলে দুজন মিলে রান তুলেন ৪৯। ৬ চার হাঁকিয়ে ৩৯ বলে ৫০ রান করে অপরাজিত থাকেন মোসাদ্দেক হোসেন।  তার সঙ্গে ১১ বলে ৪ চার ও ১ ছক্কায় ২৯ রানে অপরাজিত থাকেন মুক্তার আলীও। এছাড়া মাহমুদুল হাসানের ব্যাট থেকে আসে ২১ রান।
 
জিম্বাবুয়ের হয়ে তিনটি উইকেট পান ত্রিপানো। আর একটি করে উইকেট পান ব্রায়ান ভিটরি ও বুর্ল।
 
জবাবে ব্যাট করতে নেমে শুরুটা দরুণ করলেও শেষপর্যন্ত সেরাটা ধরে রাখতে পারেনি জিম্বাবুয়ে ‘এ’ দল। ব্রিয়ান চারি এবং কেভিন কাসুজার অসাধারণ সূচনায় এক প্রকার জয়ের সুবাসই পাচ্ছিল দলটি। দলের হয়ে সর্বোচ্চ ৬৯ রানের ইনিংসটি খেলেন চারি। স্বাগতিকদের হয়ে দ্বিতীয় সর্বোচ্চ ইনিংসটি আসে অধিনায়ক তিনোতেন্দা মুতুমবদজির (৫৭) ব্যাট থেকে।
 
তাছাড়া দলের হয়ে মামহিয়ো ৪৬ এবং পিটার মুর ২৯ রান করেন। শেষপর্যন্ত বাংলাদেশের নিয়ন্ত্রিত বোলিংয়ে ৫০ ওভারে ৯ উইকেট হারিয়ে ২৪৬ রানে থেমে যায় জিম্বাবুয়ে ‘এ’ দলের ইনিংস। ফলে দ্বিতীয় ওয়ানডেতে ৩৬ রানে জয় পেয়েছে বাংলাদেশ ‘এ’ দল।
 
বাংলাদেশের হয়ে তাইজুল ইসলাম ও মুক্তার আলী দুটি করে উইকেট পান। তাছাড়া মোহাম্মদ শহীদ, আবু জায়েদ, শুভাগত হোম, মাহমুদুল হাসান একটি করে উইকেট পান।
 
দ্বিতীয় ওয়ানডেতে জয়ের ফলে  এক ম্যাচ হাতে রেখেইে ২-০ ব্যবধানে সিরিজ জিতে নিয়েছে বাংলাদেশ ‘এ’ দল।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
November 2015
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
30  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া