adv
২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সৌম্য ও লিটনের উপর কোচের অগাধ আস্থা

HATURA SINGHAনিজস্ব প্রতিবেদক : সৌম্য সরকার আর লিটন দাস, দুজনই জাতীয় দলে এখন নির্ভরযোগ্য ক্রিকেটার। ইতোমধ্যে তারা সীমিত ওভারের ম্যাচে নিজেদের চিনিয়েছেন। গত সিরিজগুলোতে দলের জয়ে অবদানও রেখেছেন এ দু’জন। দুর্দান্ত পারফর্ম করে কয়েকটি আন্তর্জাতিক আসর শেষ করলেও ভারত ও দক্ষিণ আফ্রিকায় ‘এ’ দলের হয়ে এই দুই ব্যাটসম্যান নিজেদের মেলে ধরতে পারেননি। 
এ জন্য মোটেও হতাশ নন টাইগার কোচ চন্ডিকা হাতুরুসিংহে। তিনি বিশ্বাস করেন ‘এ’ দলের হয়ে ম্যাচে রান না পেলেও জিম্বাবুয়ে সিরিজে আগের মতোই সৌম্য-লিটন জ্বলে উঠবেন।  
বুধবার বাংলাদেশ দল অনুশীলনে নামার আগে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন বাংলাদেশ দলের কোচ। সৌম্য ও লিটনকে নিয়ে টিম ম্যানেজম্যান্টের কোনো দুশ্চিন্তা নেই বলে জানান তিনি।  হাতুরুসিংহে বলেন, কোনো সন্দেহ নেই, সৌম্য ও লিটন  বিশ্বমানের ক্রিকেটার। তারা আগের সিরিজগুলোতে দুর্দান্ত পারফর্ম করেছে। এ কারণেই তাদের বিভিন্ন কন্ডিশনে অভিজ্ঞ করে তুলতেই বেশি খেলানো হচ্ছে। ওরা দু’জনেই প্রতিভাবান ক্রিকেটার, এতে আমার কোনো সন্দেহ নেই। অতীতে আন্তর্জাতিক ম্যাচগুলোতে যেভাবে খেলেছে এই সিরিজে আগের মতোই সৌম্য-লিটন জ্বলে উঠবে বলে আমি বিশ্বাস করি। 
কোচ বলেন, জিম্বাবুয়েকে হাল্কাভাবে দেখার সুযোগ নেই। ওরা (জিম্বাবুয়ে) বিগত সিরিজ হারের প্রতিশোধ নিতে। সুতরাং ওদের বিরুদ্ধে লড়তে হলে আমরা স্পিনের পাশাপাশি পেস আক্রমণকেও গুরুত্ব দিতে হবে। সেভাবেই এগিয়ে যাচ্ছি আমরা। প্রতিপক্ষের সীমাবদ্ধতা বুঝে আক্রমণ সাজানো হবে বলেও জানালেন কোচ।  স্পিনাররা একটা রোল প্লে করবে। পেসারদের মধ্যে স্কোয়াডে আল আমিন এসেছে, রাব্বি (কামরুল ইসলাম) যোগ হয়েছে। সে খুব ভালো করেই এসেছে। মুস্তাফিজ তো আছেই। মাশরাফি ইনজুরি কাটিয়ে এখন অনেকটাই ফিট। ফতুল্লায় কাল প্রস্তুতি ম্যাচে খেলবেন। তারপর বোঝা যাবে তার অবস্থা।  
কোচ হাতুরুসিংহে বলেন, মনে রাখতে হবে এটা আন্তর্জাতিক ম্যাচ। জিম্বাবুয়ে অনেকগুলো প্রতিপক্ষের সঙ্গে খেলে এখানে এসেছে। আর বাংলাদেশ দল সাফল্যের চূড়ায় অবস্থান করলেও জিম্বাবুয়েকে হালকাভাবে নেয়া যাবে না। 

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
November 2015
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
30  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া