adv
২রা আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ | ১৮ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ

টেস্টকে ‘বিদায়’ বললেন শোয়েব মালিক

Shoaib-01-Malik-thereport24স্পোর্টস ডেস্ক : বিদায় নেওয়ার কথা মিসবাহ-উল-হকের। অথচ মঙ্গলবার টেস্ট ক্রিকেটকে ‘বিদায়’ জানিয়ে দিলেন শোয়েব মালিক। পাকিস্তান-ইংল্যান্ড চলমান শারজাহ টেস্টের তৃতীয় দিনের খেলা শেষে আকস্মিক টেস্ট ক্রিকেট থেকে অবসর নেওয়ার এই ঘোষণা দিয়েছেন পাকিস্তানের সাবেক অধিনায়ক ও তারকা ক্রিকেটারটি। মালিক জানিয়েছেন, ‘এটাই আমার শেষ টেস্ট ম্যাচ। টেস্ট ক্রিকেটকে বিদায় জানালেও সীমিত ফরম্যাটের খেলাটা চালিয়ে যাব।’

ব্যাটে-বলে দলকে জেতানোর ক্ষমতা রয়েছে। কিন্তু সেই শোয়েব মালিককে দীর্ঘ দিন উপেক্ষা করেছেন পাকিস্তানের নির্বাচকরা। দীর্ঘ ৫ বছর পর পাকিস্তান-ইংল্যান্ড চলমান সিরিজ দিয়ে ফের টেস্টে ফেরার সুযোগ পেয়েছিলেন তিনি।
টেস্টে মালিকের প্রত্যাবর্তনটাও হয়েছে রাজসিক। ৫ বছর পর টেস্ট খেলতে নেমে সিরিজের প্রথম টেস্টের প্রথম ইনিংসেই ২৪৫ রানের মহাকাব্যিক এক ইনিংস খেলেছেন তিনি।

চলমান সিরিজটি মালিকের জন্য যেন নাটকীয়তায় ভরা। ২৪৫ রানের সেই ইনিংসের পর ম্যাচটির দ্বিতীয় ইনিংসেই শূন্য (০) রানে আউট হয়েছিলেন তিনি। তবে বল হাতে দুই ইনিংস মিলিয়ে নিয়েছিলেন ৪ উইকেট।
দ্বিতীয় টেস্টে ব্যাট হাতে দুই ইনিংসেই ব্যর্থ হয়েছেন মালিক। করেছেন ২ ও ৭ রান। বল হাতেও থেকেছেন উইকেট শূন্য।
এরপর চলমান তৃতীয় টেস্টের প্রথম ইনিংসে করেছেন ৩৮ রান। কিন্তু মঙ্গলবার ক্যারিয়ারের শেষ টেস্ট ইনিংসে শূন্য রানেই সাজঘরে ফিরেছেন তিনি। তবে বল হাতে ফের সফল মালিক। ৯.৫ ওভার বল করে এদিন ৩৩ রান খরচায় নিয়েছেন ৪ উইকেট।
এরপরই হুট করে মালিক ঘোষণা দিয়েছেন টেস্ট ক্রিকেট থেকে বিদায় নেওয়ার।
চলমান পাকিস্তান-ইংল্যান্ড টেস্ট সিরিজটি যেন উত্থান-পতনে ভরা মালিকের পুরো ক্রিকেট ক্যারিয়ারের প্রতিচ্ছবি হয়ে রইল।
প্রসঙ্গত, ৩৫টি টেস্ট (চলমান ম্যাচসহ) খেলে মালিকের সংগ্রহ ১,৮৯৮ রান। উইকেট সংখ্যা ২৯টি (চলমান ম্যাচসহ)।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
November 2015
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
30  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া