adv
১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

প্রধানমন্ত্রীর সমাবেশ চলাকালীন চাপাতিসহ যুবক গ্রেফতার

pm_102465নিজস্ব প্রতিবেদক : সোহরাওয়ার্দী উদ্যানে আওয়ামী লীগের সমাবেশের সময় উদ্যানের ফটক থেকে শাহ আলম (২২) নামের এক যুবককে অস্ত্রসহ গ্রেফতার করেছে। তার বাড়ি নারায়ণগঞ্জ জেলার রূপগঞ্জে বলে জানা গেছে।

সোমবার সমাবেশের সময় ওই যুবককে গ্রেফতার করা হলেও মঙ্গলবার পুলিশ তা প্রকাশ করেছে।

শাহবাগ থানার ওসি আবু বকর সিদ্দিক বলেন, ‘সোহরাওয়ার্দী উদ্যান থেকে আটক ওই যুবকের কাছ থেকে একটি চাপাতি উদ্ধার করা হয়। তার সঙ্গে থাকা ব্যাগে চাপাতিটি পাওয়া গিয়েছিল।’

জেল হত্যা দিবসে সোহরাওয়ার্দী উদ্যানে আওয়ামী লীগের সমাবেশে নগরীর বিভিন্ন ওয়ার্ডের পাশাপাশি আশপাশের জেলাগুলো থেকে দলের বিভিন্ন সহযোগী সংগঠনগুলোও মিছিল নিয়ে যোগ দিয়েছিল।

প্রধানমন্ত্রী বক্তব্য দেওয়ার সময় সোহরাওয়ার্দী উদ্যানে মঞ্চের কয়েকশ’ গজ দূরে থেকে শাহ আলমকে আটক করা হয় বলে পুলিশ কর্মকর্তারা জানিয়েছেন।

শাহ আলম পুলিশকে জানিয়েছেন, শমসের আলী নামে কাঁচপুরের এক স্বেচ্ছাসেবক লীগের নেতার সঙ্গে তিনি সমাবেশে এসেছিলেন। সংগঠনের মধ্যে তার প্রতিপ থাকায় ‘নিরাপত্তার স্বার্থে’ চাপাতিটি তিনি সঙ্গে রেখেছিলেন।

ঢাকা মহানগর পুলিশের উপকমিশনার মাশরুকুর রহমান খালেদ সাংবাদিকদের বলেছেন,‘ শাহ আলম ভাড়াটে ক্যাডার হিসেবে কাজ করে। তার রাজনৈতিক কোনো পরিচয় নেই। আর “চাপাতি চালানোতে তার আগের অভিজ্ঞতা আছে। তার নামে নারায়গণগঞ্জের রূপগঞ্জ থানায় একটি মামলাও রয়েছে জানান তিনি।

এ ঘটনায় কাঁচপুরের শমসেরকেও খুঁজছে পুলিশ। তবে তার মোবাইল ফোন বন্ধ পাওয়া যাচ্ছে বলে গোয়েন্দা কর্মকর্তারা জানান।

স্থানীয়রা জানায়, গ্রেফতারকৃত শাহ আলমের বিরুদ্ধে গত মাসে একজনকে কুপিয়ে জখম করার ঘটনায় একটি মামলা রয়েছে। শমসের আলীর বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, “ও এলাকায় ঘোরাঘুরি করে। তেমন কিছু করে না।”

শাহ আলমকে বিভিন্ন গোয়েন্দা সংস্থার সদস্যরা জিজ্ঞাসাবাদ করেছে। তিনি গোয়েন্দা পুলিশের (ডিবি) হেফাজতে রয়েছেন।

রাজধানীর শাহবাগে চাপাতি দিয়ে কুপিয়ে প্রকাশক ফয়সাল আরেফিন দীপন হত্যা এবং মোহাম্মদপুরে তিনজনকে জখমের দুদিন পরেই প্রধানমন্ত্রীর সমাবেশে ধারাল অস্ত্রসহ এই যুবক ধরা পড়ে। তার কাছ থেকে উদ্ধারকৃত ধারালো অস্ত্র বা চাপাতিগুলো বাংলাদেশে ব্লগার ও প্রকাশকদের হত্যা ও হত্যা চেষ্টায় ব্যবহার করছে জঙ্গীরা।

গ্রেফতারকৃত শাহ আলমের কোনো জঙ্গি সংশ্লিষ্টতা রয়েছে কি না- তা খতিয়ে দেখা হচ্ছে বলে গোয়েন্দা পুলিশ তদন্ত করছে। তবে পুলিশের ধারণা গ্রেফতারকৃত শাহআলম জঙ্গিদের সাথে জড়িত। বুধবার তাকে আদালতে পাঠিয়ে শাহবাগে প্রকাশক হত্যাসহ বিভিন্ন বিষয়ে বিস্তারিত জিজ্ঞাসাবাদের জন্য রিমান্ডে চাওয়া হবে গোযেন্দা পুলিশের সূত্র জানিয়েছে।

শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু বকর সিদ্দিক বলেন, আটক যুবক শাহ আলমকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। তবে এ ঘটনায় এখনো মামলা দায়ের করা হয়নি।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
November 2015
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
30  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া