adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

‘প্রধানমন্ত্রীর কাছে তথ্য আছে, গুপ্তহত্যায় খালেদা জড়িত’

kamal-4_89292নিজস্ব প্রতিবেদক : স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল প্রধানমন্ত্রী শেখ হাসিনার বক্তব্যকে সমর্থন করে বলেছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াই লন্ডনে বসে দেশে গুপ্তহত্যা চালাচ্ছেন। প্রধানমন্ত্রী ঠিকই বলেছেন। সচিবালয়ে মঙ্গলবার নিজ কার্যালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে মন্ত্রী একথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন,  প্রধানমন্ত্রী যা বলেছেন যথার্থ বলেছেন। তার কাছে নিশ্চয়ই তথ্য আছে, উনি তথ্যভিত্তিক কথা বলেছেন। প্রকার-প্রকারান্তরে আপনাদের কাছেও তথ্য আছে।

তাই প্রধানমন্ত্রী যা বলেছেন যথার্থ বলেছেন, সঠিক বলেছেন। আমাদের তদন্তের মাধ্যমে এটা বের হয়ে আসবে।

বিএনপির নেত্রী লন্ডন থেকে দেশে ফিরলে তাকে এ মামলায় আসামি করা হবে কিনা- জানতে চাইলে কামাল বলেন, ‘যারা প্রকৃত দোষী, যারা ঘটনা ঘটিয়েছেন কিংবা মদদ দিয়েছেন কিংবা পরিকল্পনা করেছেন কিংবা আর্থিক সহযোগিতা করেছেন সবাইকে আমরা খুঁজে বের করছি।

যারাই জড়িত থাকবে তাদের বিরুদ্ধেই আমরা ব্যবস্থা নেব। এখন লন্ডন বসেই করুক কিংবা অন্য কোন জায়গায় বসে করুক।’

সোমবার রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে জেল হত্যা দিবসের সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, রাজনৈতিকভাবে ব্যর্থ হয়ে খালেদা জিয়া লন্ডনে বসে এখন লেখক, প্রকাশক ও বিদেশিদের টার্গেট করে গুপ্তহত্যায় নেমেছেন। কারণ, সম্প্রতি সংগঠিত বিভিন্ন হত্যাকাণ্ডের পর যাদের আটক করা হয়েছে, তাদের প্রত্যেকেই অতীত জীবনে বিএনপি অথবা ছাত্রশিবিরের কর্মী ছিলেন।

মন্ত্রী আরও বলেন, ‘যারা দেশের স্বাধীনতা চায়নি, যারা বঙ্গবন্ধুকে হত্যা করেছে, যারা জাতীয় চার নেতাকে হত্যা করেছিল সবাই এক। তারা পর্যায়ক্রমে নাম চেঞ্জ করে একেকবার একেক নামে আত্মপ্রকাশের চেষ্টা করছে।’

‘জেএমবি, হরকাতুল জিহাদ, আনসার আল ইসলাম কিংবা আল-কায়েদা বাংলাদেশ, এই সবগুলোর সুতো ধরে যদি টান দেই তবে এক জায়গায়ই আসে- সেই জামায়াত-শিবির। তারা রগ কাটা থেকে শুরু করেছিল, এখন তারা গলা কাটছে। এগুলো সবাই আমরা তদন্ত করে বের করব, ইনশাআল্লাহ।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
November 2015
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
30  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া