adv
২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

আফগানিস্তানের সঙ্গে সিরিজ হার ভুলতে চান চিগুম্বুরা

ZIMBABEWক্রীড়া প্রতিবেদক : হোম ভেন্যুতে আইসিসির সহযোগী সদস্য দেশ আফগানিস্তানের বিপক্ষে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ হার ভুলে গিয়ে নতুন উদ্যোমে বাংলাদেশের বিপক্ষে সিরিজ শুরু করতে চান জিম্বাবুয়ে দলের অধিনায়ক এলটন চিগুম্বুরা। 
 মঙ্গলবার মিরপুর একাডেমি মাঠে অনুশীলন শেষে সাংবাদিকদের মুখোমুখি হন জিম্বাবুয়ের অধিনায়ক। বাংলাদেশের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে ও দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ নিয়ে চিগুম্বুরা বলেন, ‘আমি দলের ক্রিকেটারদের বলব, নিকট অতীতকে ভুলে যেতে। এটা নতুন একটা সিরিজ। আমাদের ফোকাস এই সিরিজটাকে ঘিরেই। তাছাড়া এখানকার উইকেট ও কন্ডিশনে আমরা অভ্যস্ত।’
 গত নভেম্বর-ডিসেম্বরে বাংলাদেশের বিপক্ষে টেস্ট ও ওয়ানডে সিরিজ খেলেছিল জিম্বাবুয়ে দল। দুই ফরম্যাটেই টাইগারদের কাছে ধবলধোলাই হয় সফরকারীরা। এবার এক বছর পর পুরনো প্রতিপক্ষের বিপক্ষে মাঠে নামবে জিম্বাবুইয়ানরা। 
দলে নতুন কয়েকজন ক্রিকেটার থাকায় সিরিজটা সম্পূর্ন নতুন হবে বলে মনে করছেন জিম্বাবুয়ে অধিনায়ক, ‘আমাদের দলে নতুন বেশ কয়েকজন ক্রিকেটার এসেছে। তারা নিজেদের মেলে ধরতে চাইবে। নতুন একটা ধাপে পৌঁছাতে চাইবে তারা। ক্রিকেটে যে কোনো কিছুই হতে পারে। এই সিরিজটা হওয়াতে আমাদের জন্য ভালোই হলো।’
 
মঙ্গলবার সকাল সাড়ে দশটায় একাডেমি মাঠে অনুশীলনে নামে জিম্বাবুয়ে দল। কিছুক্ষণ ওয়ার্মআপের পর নেটে ব্যাট-বলের অনুশীলন সারেন তারা। ফিল্ডিং অনুশীলনের মধ্য দিয়ে শেষ হয় তাদের প্রথম দিনের অনুশীলন।
 বৃহস্পতিবার (০৫ নভেম্বর) ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে বিসিবি একাদশের বিপক্ষে একটি প্রস্তুতি ম্যাচ খেলবে সফরকারী দলটি। এ রপর ৭, ৯ ও ১১ নভেম্বর তিন ম্যাচের ওয়ানডে সিরিজের ম্যাচগুলো অনুষ্ঠিত হবে। ১৩ ও ১৫ নভেম্বর দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ শেষে ১৬ নভেম্বর দেশে ফিরবে সফরকারীরা।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
November 2015
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
30  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া