adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

প্রকাশক হত্যা -সর্বদলীয় বৈঠক চায় বিএনপি

1_89071নিজস্ব প্রতিবেদক : ব্লগার ও প্রকাশক হত্যার ঘটনায় দেশের সকল রাজনৈতিক দলকে নিয়ে সর্বদলীয় বৈঠক ডাকতে সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন বিএনপির ভাইস চেয়ারম্যান হাফিজউদ্দিন আহমেদ।

তিনি বলেছেন, এ ধরনের পরিস্থিতিতে সরকার, বিরোধী দল নির্বিশেষে সকল রাজনৈতিক দল মিলে আমরা প্রতিরোধ গড়তে চাই।

ভবিষ্যতে এ ধরনের ঘটনার যেন পুনরাবৃত্তি না ঘটে সেজন্য সর্বদলীয় বৈঠক ডেকে এসব ঘটনার বিচার বিভাগীয় তদন্ত করতে সরকারের প্রতি আহ্বান জানান তিনি।
 রোববার সন্ধ্যা ৬টার দিকে সন্ত্রাসীদের হাতে নিহত জাগৃতি প্রকাশনীর কর্ণধার ফয়সাল আরেফিন দীপনের শোকগ্রস্ত পরিবারের সদস্যদের সান্ত্বনা জানাতে গিয়ে হাফিজউদ্দিন এ আহ্বান জানান।

বিএনপির এই জ্যেষ্ঠ নেতা বলেন, বেগম খালেদা জিয়া ও বিএনপির পক্ষ থেকে শোক সন্তপ্ত পরিবারকে সান্ত্বনা জানাতে এসেছি। তাদেরকে সান্ত্বনা দেবার ভাষা আমার নেই। নিহতের বাবা দেশের একজন বরেণ্য শিক্ষাবিদ। তিনি ধীর স্থিরভাবে বিজ্ঞব্যক্তির মতো এ শোককে মোকাবেলা করছেন।

দীপন হত্যার দায় সরকার এড়াতে পারে না মন্তব্য করে সাবেক এই মন্ত্রী বলেন, দেশে বিচারহীনতার সংস্কৃতি থাকায় এসব হত্যাকাণ্ড ঘটছে। সরকারের পুলিশ বাহিনী সন্ত্রাসীদের না খুঁজে গণতন্ত্রকামী লড়াকু মানুষদের খুঁজে বেড়ায়। এই সুযোগে অপরাধীরা একের পর এক ঘটনা ঘটিয়ে পার পেয়ে যাচ্ছে।

এ সময় দলের সহ-দপ্তর সম্পাদক শামীমুর রহমানও ছিলেন।

উল্লেখ্য, গত শনিবার সন্ধ্যায় রাজধানীর শাহবাগে আজিজ সুপার মার্কেটে অভিজিতের বন্ধু ও তার বইয়ের প্রকাশক জাগৃতি প্রকাশনীর কর্ণধার ফয়সাল আরেফিন দীপনকে কুপিয়ে হত্যা করে দুর্বৃত্তরা।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
November 2015
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
30  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া