adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

শুরুতেই বার্সেলোনার হোঁচট

Barca+3স্পোর্টস ডেস্ক : লিওনেল মেসি, নেইমার ও লুইস সুয়ারেসের অনুপস্থিতিতে ম্যাচের প্রায় পুরোটা সময়ই প্রতিপরে বিপদসীমায় ধুঁকতে দেখা গেল বার্সেলোনাকে। মাঝে মধ্যে কয়েকটা সুযোগ পেলেও কাজে লাগাতে না পারায় কোপা দেল রেতে তৃতীয় সারির দল ভিয়ানোভেন্সের মাঠ থেকে গোলশূন্য ড্র করে ফিরেছে বর্তমান চ্যাম্পিয়নরা।

স্প্যানিশ কাপ নামে পরিচিত প্রতিযোগিতার শিরোপা ধরে রাখার অভিযানের শুরুটা তাই বড্ড বাজে হলো বার্সেলোনার। অবশ্য ফিরতি লেগে জিতে সেরা-১৬ দলের রাউন্ডে ওঠার সুযোগ থাকছে কাতালুনিয়ার দলটির।  

২০০৪ সালের পর এই প্রথম কোপা দেল রেতে নিজেদের প্রথম ম্যাচে গোল করতে ব্যর্থ হলো বার্সেলোনা। 

আক্রমণভাগে ‘এমএসএন’-এর অনুপস্থিতিতে বুধবার রাতে প্রতিপরে মাঠে শুরুতে ভুগলেও ধীরে ধীরে তা কাটিয়ে উঠতে থাকে বার্সেলোনা। কিছুটা অগোছালো হলেও মাঝে মধ্যে আক্রমণে উঠছিল মুনির এল হাদ্দাদি- সান্দ্রো রামিরেসরা।

২০তম মিনিটে এগিয়ে যেতে পারতো বার্সেলোনা, কিন্তু রিজার্ভ বেঞ্চ থেকে মূল দলে ঢোকা মিডফিল্ডার জেরার্দ গোলরককে কাটিয়েও ল্যভ্রষ্ট শট নেন।

৩১তম মিনিটে প্রথমার্ধের সেরা সুযোগটি পায় বার্সেলোনা। ডি বক্সের মধ্যে মার্ক বার্ত্রার শট প্রতিপরে এক ডিফেন্ডারের পায়ে লেগে ফিরলেও বল এসে পড়ে মুনির এল হাদ্দাদির পায়ে। তরুণ এই স্ট্রাইকারের ফিরতি শট ক্রসবারের উপর দিয়ে চলে যায়।

অন্যদিকে, শুরু থেকেই ধারণার বিপরীতে বেশ গোছানো ফুটবল খেলে ‘পুঁচকে’ ভিয়ানোভেন্স। প্রথমার্ধের শেষ ১৫ মিনিটে বার্সেলোনার রণে ভালোই চাপ সৃষ্টি করে তারা। দুই মিনিটের ব্যবধানে দারুণ দুটি আক্রমণও করে, কিন্তু সাফল্যের দেখা মেলেনি।

৪৩তম মিনিটে দুর্ভাগ্য বাঁধ না সাধলে এগিয়েই যেত স্বাগতিকরা। ডিফেন্ডার মিগুয়েল ত্রিনিদাদের শট ক্রসবারে লাগলে বড় বাঁচা বেঁচে যায় বার্সেলোনা।
দ্বিতীয়ার্ধেও অধিকাংশ সময় বল দখলে রেখে খেলতে থাকে বার্সেলোনা। তবে এই অর্ধের শুরুতে তাদের বল পাসিংয়ে তেমন একটা গতি দেখা যাচ্ছিল না।

৬৭তম মিনিটে ম্যাচের সেরা সুযোগটি হারায় বার্সেলোনা। মাঝমাঠ থেকে তড়িৎ একটা পাস পেয়ে বাঁ দিক থেকে ডি বক্সে ঢুকে পড়েন সান্দ্রো। গোল করার মতো পজিশনেও ছিলেন, কিন্তু আবারও ল্যভ্রষ্ট শট।

দুই মিনিট বাদে অতিথি শিবিরে ফের গোল মিসের হতাশা; ফাঁকায় দাঁড়িয়েও দুর্বল শট নেন সান্দ্রো।

ম্যাচের শেষ ভাগে গোল পেতে মরিয়া হয়ে ওঠে বার্সেলোনা। কিন্তু এই অর্ধে নিজেদের ঘর সামলাতে মনোযোগ দেওয়া ভিয়ানোভেন্সের রণ কিছুতেই ভাঙতে পারছিল না লুইস এনরিকের দল।

৮৭তম মিনিটে দারুণ গোছানো একটি আক্রমণ করে বার্সেলোনা। সেটা কর্নারের বিনিময়ে ঠেকায় স্বাগতিক রণ। পরে কর্নার কিকে দুর্দান্ত হেড করেন বার্ত্রা। এবার বাধা হয়ে দাঁড়ান গোলরক, লাফিয়ে উঠে কোনোমতে ক্রসবারের উপর দিয়ে বল পাঠিয়ে দিলে ড্রয়েই শেষ হয় ম্যাচ।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া