adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

খালেদাকে শেষ বার্তায় যা লিখলেন শমসের মবিন

bnp-01-news-smser-mobinডেস্ক রিপোর্ট : বিএনপির ভাইস চেয়ারম্যান শমসের মবিন চৌধুরী দলীয় সব পদ থেকে সরে দাঁড়িয়ে রাজনীতি থেকে অবসরে যাওয়ার ঘোষণা দিয়েছেন।
দলের ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের মাধ্যমে বুধবার সন্ধ্যায় বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়াকে চিঠি দিয়ে দল থেকে অবসরে যাওয়ার সিদ্ধান্ত নেন তিনি। দ্য রিপোর্ট টুয়েন্টিফোর ডটকমকে বৃহস্পতিবার তিনি বিষয়টি নিশ্চিত করেন।
শমসের মবিন চৌধুরী বলেন, ‘শারীরিক কারণে আমি রাজনীতি থেকে সরে দাঁড়িয়েছি। বুধবার সন্ধ্যায় আমি দলের ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের মাধ্যমে বিএনপির চেয়ারপার্সন খালেদা জিয়াকে চিঠি দিয়েছি। আমি নিজে ভারপ্রাপ্ত মহাসচিবের বাসায় গিয়ে পত্রটি দিয়ে এসেছি। তিনি আমার চিঠি গ্রহণ করেছেন এবং আমাকে একটি রিসিভড কপি দিয়েছেন।’
বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার বরাবর লেখা শসসের মবিনের চিঠিতে যা লিখেছেন পাঠকের জন্য হুবহু তুলে ধরা হলো-
মান্যবর,
বেগম খালেদা জিয়া
মাননীয় চেয়ারপার্সন, বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি)
মাননীয় চেয়ারপার্সন,
আমার সালাম ও শুভেচ্ছা গ্রহণ করিবেন।
আপনি নিশ্চয় অবগত আছেন, বাংলাদেশের মহান মুক্তিযুদ্ধে আমি গুরুতরভাবে আহত হয়েছিলাম। সে কারণে আমাকে বিভিন্ন সময় দেশে-বিদেশে নানাবিধ চিকিৎসা নিতে হয়েছে। বর্তমানে আমার শারীরিক অবস্থার আরও অবনতি ঘটেছে।
আমার বর্তমান স্বাস্থ্যগত অবস্থার কারণে আমি অনতিবিলম্বে রাজনীতি থেকে অবসর নেওয়ার সিদ্ধান্ত নিয়েছি।
অবসর গ্রহণের প্রেেিত আমি বাংলাদেশ জাতীয়তাবাদী দলের (বিএনপি) সকল পদ থেকেও পদত্যাগ করলাম।
একজন মুক্তিযোদ্ধা হিসেবে আমার স্বাস্থ্যগত সীমাবদ্ধতার মধ্য থেকে মুক্তিযোদ্ধার মূল্যবোধকে সামনে রেখে দেশ ও জাতীয় কল্যাণে কাজ করার প্রয়াস আমার চিরকাল থাকবে।
আপনার সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করছি।
ধন্যবাদন্তে
(সমশের এম চৌধুরী, বীর বিক্রম)
ঢাকা, বাংলাদেশ।

প্রসঙ্গত, বিএনপি-জামায়াত জোট সরকারের সময়ে শমসের মবিন চৌধুরী পররাষ্ট্র সচিবের দায়িত্ব পালন করেন। ২০০৫ সালে বাংলাদেশের রাষ্ট্রদূত হিসেবে যুক্তরাষ্ট্রে দায়িত্ব পালন করেন তিনি। সেখানে দুই বছর দায়িত্ব পালন শেষে ২০০৭ সালে তিনি অবসরে যান।
২০০৮ সালে খালেদা জিয়ার সঙ্গে দেখা করে বিএনপিতে যোগ দেন শমসের মবিন চৌধুরী। সে সময় চেয়ারপার্সনের পররাষ্ট্র বিষয়ক উপদেষ্টার দায়িত্ব পান তিনি।
২০০৯ সালে বিএনপির কাউন্সিলের মাধ্যমে শমসের মবিনকে দলের ভাইস চেয়ারম্যান করা হয়। দ্য রিপোর্ট

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া