adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বাস্তবে বিদ্যা বালান কুলির পেশায়

Bidyaবিনোদন ডেস্ক : ডার্টি নায়িকা থেকে শুরু করে গোয়েন্দা, জ্যোতিষী, ঝগড়াটে গৃহবধূ এ রকম অনেক চরিত্রে দেখা গেছে বলিউড তারকা বিদ্যা বালানকে। এবার একদম অন্যরকম চরিত্রে দেখা যাবে তাকে। তার সমসাময়িক কোনো নায়িকা এমনটা করেননি।
কুলির ভূমিকায় দেখা যাবে ‘পরিণীতা’ তারকা বিদ্যাকে। এ যেন নতুন এক ‘কাহানি’। তবে এটি বাস্তব জীবনেই ঘটেছে।
বিদ্যাকে কুলির জীবন কাটাতে বাধ্য করেছে ছোটপর্দার রিয়েলিটি শো ‘মিশন সপনে’। এই শোতে সেলিব্রিটিরা একদিনের জন্য সাধারণ মানুষের জীবন কাটান। তাদের পেশা বেছে নেন একদিনের জন্য। যা উপার্জন হয়, তা দিয়ে সাহায্য করেন সেই মানুষটিকে।
সেই শোতে যোগ দিয়েই বিদ্যা পা রাখতে চাইলেন রাজস্থানের প্রথম মহিলা কুলি মঞ্জুর জুতোয়। আর মঞ্জুর জীবন কাটাতে গিয়েই চোখ খুলে গেল তার। বিদ্যা বলেন, ‘আমরা সেলিব্রিটিরা বেশির ভাগ সময়েই ভুলে যাই সাধারণ মানুষের জীবনে কতটা লড়াই থাকে। মঞ্জুর কাজ করতে গিয়ে সেটাই আমি নতুন করে উপলব্ধি করলাম। মঞ্জুর কাজটা মোটেও সহজ নয়। মেয়েরাও যে কুলি হতে পারে, এই পুরুষতান্ত্রিক সমাজে ক’জন সেটা ভাবতে পারেন?’
তা, মোট বয়ে যে টাকাটা পাবেন, সেটা দিয়ে কী করতে চলেছেন বিদ্যা? নায়িকার সাফ জবাব, ওটা তিনি দিয়ে দেবেন মঞ্জুকে। যথাসাধ্য চেষ্টা করবেন, যাতে ভালভাবে পড়াশোনা করে বড় হতে পারে মঞ্জুর ছেলে-মেয়েরা।
আনন্দবাজার পত্রিকা অবলম্বনে।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া