adv
১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

দুদকে তলব ওরিয়ন গ্রুপের চেয়ারম্যানকে

Obaidul-karim-thereport24নিজস্ব প্রতিবেদক : প্রায় অর্ধকোটি টাকা আত্মসাত মামলার তদন্তে ওরিয়ন গ্রুপের চেয়ারম্যান ওবায়দুল করিমসহ পাঁচজনকে জিজ্ঞাসাবাদের জন্য তলব করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।
রাজধানীর সেগুনবাগিচায় দুদক কার্যালয় থেকে বুধবার সংশ্লিষ্টদের কাছে তলবের নোটিশ পাঠানো হয়েছে। দুদকের উপ-পরিচালক হামিদুল হাসান এ নোটিশ করেছেন।
নোটিশে ৮ নভেম্বর চেয়ারম্যান ওবায়দুল করিমকে এবং ৫ নভেম্বর বাকিদের জিজ্ঞাসাবাদে হাজির থাকতে বলা হয়েছে। দুদকের জনসংযোগ কর্মকর্তা প্রণব কুমার ভট্টাচার্য্য এ তথ্য নিশ্চিত করেছেন।
তলবকৃত অন্যরা হলেন ততকালীন ওরিয়েন্টাল ব্যাংকের (বর্তমানে আইসিবি ইসলামী ব্যাংক) পরিচালক ও ওবায়দুল করিমের ভাই রেজাউল করিম, এনামুল করিম, ছেলে সালমান করিম ও জামাতা মেহেদী হাসান।
দুদক সূত্র জানায়, ২০১৪ সালের ২৩ অক্টোবর রাজধানীর বংশাল থানায় মামলাটি (মামলা নম্বর ১৮) দায়ের করা হয়। দুদকের উপ-পরিচালক মো. জাহাঙ্গীর আলম বাদী হয়ে মামলাটি দায়ের করেন। মামলায় সাবেক ওরিয়েন্টাল ব্যাংকের চার কর্মকর্তার বিরুদ্ধে ৪৮ কোটি টাকা আত্মসাতের অভিযোগ আনা হয়।
মামলার এজাহারভুক্ত আসামিরা হলেন ওরিয়েন্টাল ব্যাংকের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট শাহ মো. হারুন, সাবেক এভিপি মো. আলমগীর কবির, নির্বাহী কর্মকর্তা এমদাদ হোসেন ভূঁইয়া ও বিনিয়োগ কর্মকর্তা ফিরোজ কবির।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া