adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ফাইনালে চট্টগ্রাম আবাহনী

CTG-Abahoni-thereport24ক্রীড়া প্রতিবেদক : প্রথম দল হিসেবে শেখ কামাল আন্তর্জাতিক কাব কাপ চ্যাম্পিয়নশিপের ফাইনালে জায়গা করে নিয়েছে স্বাগতিক চট্টগ্রাম আবাহনী। মঙ্গলবার প্রথম সেমিফাইনালে আফগানিস্তানের ডি স্পিন গার বাজান এফসিকে ৩-১ গোলে হারিয়েছে তারা। দেশ-বিদেশের ৮টি কাব পর্যায়ের দলের অংশগ্রহণে চলমান এই টুর্নামেন্টের দ্বিতীয় সেমিফাইনাল ম্যাচটি বুধবার হবে ঢাকা মোহামেডান ও কলকাতার ইস্টবেঙ্গলের মধ্যে।
হার দিয়ে টুর্নামেন্টে যাত্রা হয়েছিল চট্টগ্রাম আবাহনীর। তবে ধীরে ধীরে জ্বলে উঠেছে দলটি। ঢাকা আবাহনী লিমিটেড ও পাকিস্তানের করাচি ইলেক্ট্রিক এফসিকে হারিয়ে গ্রুপ রানার্সআপ হিসেবে সেমিফাইনাল নিশ্চিত করেছিল স্বাগতিকরা। সেই সেমিফাইনালে ‘এ’ গ্রুপ চ্যাম্পিয়ন বাজান এফসিকে হারিয়ে ফাইনালের টিকিটও পেয়ে গেছে শফিকুল ইসলাম মানিকের শিষ্যরা।
চট্টগ্রাম আবাহনী শুরু থেকেই যথেষ্ট চাপে রাখতে সম হয়েছে প্রতিপ বাজানকে। দ্রুতই এর ফলও পেয়েছে তারা। ২৪ মিনিটেই গোল করে এগিয়ে যায় আকাশী-নীল শিবির। ডান প্রান্ত থেকে জাহিদ হোসেনের কর্নারে এমিলি হেড করে বল নিচে নামান। সেই বল মাটিতে পড়ার আগেই ইয়োকো সামনিক প্রতিপ ডিফেন্ডার ও গোলরকের মাঝখান দিয়ে হেডে বল জালে পাঠান (১-০)।
শুরুতে গোল করে আরও উজ্জীবিত হয়ে ওঠে চট্টগ্রাম আবাহনী। তবে প্রথমার্ধে আর গোলের সুযোগ পায়নি তারা। দ্বিতীয়ার্ধে ব্যবধান দ্বিগুণ করেছেন এলিটা কিংসলে। ৫৯ মিনিটে ডি-বক্সের বাইরে থেকে ইয়োকোর দেওয়া থ্রু পাসে বল পান তিনি। সেই বল নিয়েই বক্সে ঢুকে মাঝামাঝি অবস্থান থেকে দুই প্রতিপ ডিফেন্ডারের ফাঁকি দিয়ে বাম পায়ের উঁচু শটে আগুয়ান গোলরককে পরাস্ত করেছেন এলিটা কিংসলে (২-০)।
দুই গোলে এগিয়ে থেকে জয়ের প্রহর গুনছিল চট্টগ্রাম আবাহনী। কিন্তু হঠাৎই বাজান এক গোল শোধ করে। ৭৮ মিনিটে বাম প্রান্ত থেকে ফ্রি কিক নিয়েছেন বাজান অধিনায়ক গোলাম হযরত। সেই বলে ডিফেন্ডার সাঈদ মোহাম্মদ হাশেমির হেডে কিছুটা সামনে এগিয়ে থাকা আবাহনী গোলরক লিটন পরাস্ত হন (১-২)।
হঠাতই বাজান এক গোল শোধ করায় কিছুটা চাপ সৃষ্টি হয় স্বাগতিকদের ওপর। তবে সেই চাপ ভয়াবহ রূপ নেওয়ার আগেই দুর্দান্ত গোল করে বাজানের কফিনে শেষ পেরেক ঠুকেছেন কিংসলে। ৮৯ মিনিটে ব্যক্তিগত দ্বিতীয় গোলটি করেন তিনি। মাঝমাঠে বল দখলের লড়াইয়ে জয়ী জাহিদের লম্বা থ্রু পাসে বল পান কিংসলে। সেই বল নিয়ে অনেকটা দৌড়ে প্রতিপ ডি বক্সের ভেতর ঢুকে পড়েন। সেখান থেকেই বাম পায়ের কোনাকুনি গড়ানো শটে বাজান গোলরককে পরাস্ত করেন কিংসলে (৩-১)।
এই গোলের সুবাদে চট্টগ্রাম আবাহনীর ফাইনাল মোটামুটি নিশ্চিত হয়ে যায়। অতিরিক্ত সময়ে আর কোনো গোল শোধ করতে পারেনি বাজান। তাই ৩-১ গোলের বড় জয় নিয়েই মাঠ ছাড়ে স্বাগতিকরা।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া