adv
২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

নিরাপত্তা চেয়ে গুলশান থানায় এক ফরাসির জিডি

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর গুলশানের একটি ভবনের মালিকদের আচরণ বিদেশিদের নিরাপত্তার ঝুঁকি তৈরি করেছে অভিযোগ করে থানায় একটি সাধারণ  ডায়েরি (জিডি) হয়েছে।    

গুলশান-২ নম্বর সেকশনের ১০৮ নম্বর সড়কের ১১ বাড়ির দোতলায় একটি ফাট ভাড়া নিয়ে ‘সাউথ ওয়েস্ট গার্ডেন’ নামের একটি সবজির দোকান চালাচ্ছেন বাংলাদেশি বংশোদ্ভূত ফরাসি নাগরিক টলি নাথ (৩৭)।

তিনিই সোমবার গুলশান থানায় জিডিটি করেছেন। তার অভিযোগ, তার দোকানের বিদেশি ক্রেতাদের গাড়ি নিয়ে ঢুকতে দেওয়া হচ্ছে না। ফলে রাস্তায় গাড়ি থেকে নেমে হেঁটে আসার মাধ্যমে তাদের নিরাপত্তা-ঝুঁকিতে ফেলা হচ্ছে।

তবে ওই ভবনের ফ্যাট মালিকদের সংগঠনের সাধারণ সম্পাদক শাহিদা নাজনীন বলেন, সাম্প্রতিক কয়েকটি ঘটনার কারণে নিরাপত্তার স্বার্থে এই পদপে নেওয়া হয়েছে।
ওই জিডির তদন্তের দায়িত্ব পাওয়া গুলশান থানার এসআই রাশেদুর রহমান বলেন, “বিদেশিদের নিরাপত্তার বিষয়টি গুরুত্ব দিয়ে সবার সঙ্গে কথা বলে যা সিদ্ধান্ত নেওয়ার তাই নেওয়া হবে।

গত ১৩ অক্টোবর ওই বাড়িটিতে দুটি মোটরসাইকেলে এক দল দুর্বৃত্ত ঢুকে অস্ত্র প্রদর্শন করেছিল।  দারোয়ানকে অস্ত্রের মুখে আটকে তারা দুটি ফ্যাটে ঢোকার চেষ্টা চালিয়েছিল।

ইতালির নাগরিক চেজারে তাভেল্লা হত্যার পর কূটনীতিক পাড়ায় জোরদার নিরাপত্তার মধ্যে গুলশান থানার কাছের ওই বাড়িতে দুর্বৃত্তরা অস্ত্র নিয়ে হানা দিয়েছিল।

ওই কারণেই নিরাপত্তার স্বার্থে বাইরের গাড়ি ভেতরে না ঢুকতে দেওয়ার সিদ্ধান্ত হয়েছিল বলে শাহিদা নাজনীন জানান।

তিনি জানান, “সিদ্ধান্তটি আমার একার না। ভবনের নিরাপত্তার প্রয়োজনে সংগঠনের সবাই বসে এই সিদ্ধান্ত হয়েছে। তবে প্রয়োজন যদি হয় পরবর্তী সভায় বসে বিদেশিদের বিষয়টি নিয়ে আলোচনা হবে।”
টলি নাথ বলেন, তার দোকানের অধিকাংশ ক্রেতাই বিদেশি। আগে তারা গাড়ি নিয়ে পার্কিংয়ে এসে কেনাকাটা করে চলে যেতেন। কিন্তু এখন গাড়ি পার্কিংয়ে ঢুকতে দেওয়া হচ্ছে না। 

“সম্প্রতি বিদেশি খুন হওয়ার পর ক্রেতাদের মধ্যে আতঙ্ক বিরাজ করছে। এই পরিস্থিতিতে তারা বাড়ির বাইরে গাড়ি থেকে নেমে হেঁটে ঢুকতে স্বস্তি বোধ করছেন না।”

এ বিষয়ে শাহিদা নাজনীনকে বারবার জানিয়ে কোনো ফল না পাওয়ায় পুলিশের দ্বারস্থ হয়েছেন বলে জানান টলি।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া