adv
২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

অস্ট্রেলিয়ার আবেদন নাকচ – বাংলাদেশে আসতেই হচ্ছে

australia-thereport24স্পোর্টস ডেস্ক : অস্ট্রেলিয়ার আবেদন প্রত্যাখ্যান করেছে বিশ্ব ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা ফিফা। বিশ্বকাপ বাছাইয়ের ভেন্যু পরিবর্তন করা হচ্ছে না। আর তাই বাংলাদেশে ম্যাচ খেলতে আসতেই হচ্ছে ‘সকারুস’ খ্যাত অস্ট্রেলিয়ান ফুটবল দলকে। আগামী ১৭ নভেম্বর বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে অনুষ্ঠিতব্য বিশ্বকাপ ফুটবল ২০১৮-এর বাছাই পর্বের ম্যাচটি। 

সেই লক্ষ্যে ১৪ নভেম্বর ঢাকায় পৌঁছানোর কথা অস্ট্রেলিয়ানদের। সকারুস দলের ম্যানেজার ইমেইলে বাংলাদেশ ফুটবল ফেডারেশনকে (বাফুফে) তাদের আসার বিষয়টি নিশ্চিত করেছেন। মঙ্গলবার বাফুফে সূত্রে জানা গিয়েছে এ তথ্য।
নিরাপত্তা ইস্যুকে কেন্দ্র করে গত মাসে অস্ট্রেলিয়া জাতীয় ক্রিকেট দল বাংলাদেশ সফর স্থগিত করেছে। জঙ্গি হামলার আশঙ্কা ও দুই বিদেশী খুনের ঘটনাকে কেন্দ্র করে বাংলাদেশে চলাফেরার ক্ষেত্রে নিজ নিজ নাগরিকদের সতর্ক করেছিল বেশ কয়েকটি দেশ। এর প্রেক্ষিতে প্রথমে বিলম্বের কথা বললেও পরে বাংলাদেশ সফর স্থগিত করে ক্রিকেট অস্ট্রেলিয়া। স্থগিত সফর খুব সহসাই হচ্ছে না।
অস্ট্রেলিয়ান ক্রিকেট বোর্ডের এমন সিদ্ধান্তের প্রেক্ষিতে বাংলাদেশে বিশ্বকাপ বাছাইয়ের অ্যাওয়ে ম্যাচের ভেন্যু বাতিলের জন্য ফিফার কাছে আবেদন করে দেশটির ফুটবল ফেডারেশন। তবে ফিফা সেই দাবি প্রত্যাখ্যান করায় অস্ট্রেলিয়ান ফুটবল দলকে বাংলাদেশে আসতে হচ্ছে। বাছাইপর্বে হোম ম্যাচে গত সেপ্টেম্বরে তারা বাংলাদেশকে ৫-০ গোলে হারিয়েছিল।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া