adv
২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সিরিয়ায় রুশ অভিযান: ১ মাসে শত শত সন্ত্রাসী লক্ষ্যবস্তু ধ্বংস

RUSHআন্তর্জাতিক ডেস্ক : সিরিয়ায় প্রায় এক মাসে রাশিয়ার বিমান অভিযানে শত শত সন্ত্রাসী লক্ষ্যবস্তু ধ্বংস করা হয়েছে। রুশ প্রতিরা মন্ত্রণালয়ের মুখপাত্র মেজর জেনারেল ইগোর কুনাশেংকোভ এ কথা জানিয়েছেন।
 
তিনি বলেন, সন্ত্রাসীদের কমান্ড এবং কন্ট্রোল সেন্টার, বাঙ্কার, অস্ত্রাগার এবং গোলাবারুদের মজুদসহ অস্ত্র কারখানা ল্য করে বিমান হামলা চালাচ্ছে রাশিয়া। সিরিয়ার সন্ত্রাসীরা এসব কারখানায় অস্ত্র ও আত্মঘাতী হামলায় ব্যবহৃত বোমা তৈরি করে বলেও জানান তিনি। 
 
কুনাশেংকোভ আরো বলেন, সিরিয়ায় উগ্রবাদীদের নির্মূল করতে চাইছে মস্কো। ল্যবস্তু সম্পর্কে নিশ্চিত হওয়ার পরই অভিযান চালানো হয় বলেও জানান তিনি। তিনি বলেন, "কয়েকটি গোয়েন্দা সূত্র থেকে পাওয়া তথ্যের ভিত্তিতে হামলার ল্যবস্তু নিশ্চিত করা হয়। সিরিয়ায় বিমান থেকে নজরদারি চালানোর পাশাপাশি মহাকাশ থেকে স্যাটেলাইটের মাধ্যমে গোয়েন্দা তথ্য সংগ্রহ করছে রাশিয়া।"   
কুনাশেংকোভ জানান, ল্যবস্তুর ধরনের ওপর ভিত্তি করে সেগুলো ধ্বংসে কী ধরনের গোলা বা বোমা ব্যবহার করা হবে তা ঠিক করা হয়। তিনি বলেন, কংক্রিটের তৈরি বাঙ্কার বা আশ্রয় কেন্দ্র ধ্বংসে বিশেষ বোমা ব্যবহার হয়। প্রথমে এ বোমা কংক্রিট ভেদ করে ভেতরে ঢোকে তারপর বিস্ফোরিত হয়।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া