adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ভারত হারল ২১৪ রানে- সিরিজ দ. আফ্রিকার

AFRICAস্পোর্টস ডেস্ক : পাঁচ ম্যাচের সিরিজ ৩-২ ব্যবধানে জিতে নিল দক্ষিণ আফ্রিকা। রোববার ম্ম্বুাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে টস জিতে ব্যাট করতে নেমে ৪ উইকেটে ৪৩৮ রান করে দক্ষিণ আফ্রিকা। ভারতের মাটিতে ওয়ানডে ক্রিকেটে এটাই কোনো দলের সর্বোচ্চ রানের ইনিংস।

এর আগে ভারতের মাটিতে ওয়ানডেতে সর্বোচ্চ ইনিংসটি ছিল স্বাগতিক দলের। ইন্দোরে ২০১১ সালের ডিসেম্বরে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ৫ উইকেটে ৪১৮ রান করেছিল ভারত। আর ওয়ানডে ক্রিকেটের ইতিহাসে এটা তৃতীয় সর্বোচ্চ দলীয় ইনিংস। জবাবে ৩৫ ওভার ৫ বলে ২২৪ রানে অলআউট হয়ে যায় ভারত। 

এর আগে মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে ৩৩ রানে হাশিম আমলার উইকেট হারায় দক্ষিণ আফ্রিকা। ৮৭ বলে ১৭টি চার ও একটি ছয়ে ১০৯ রান করে আউট হন অন্য উদ্বোধনী ব্যাটসম্যান ডি কক। ১৩৩ রান করে আহত অবসর নেন দু প্লেসি। এর আগে ১১৫ বলের ইনিংসটি ৯টি চার ও ৬টি ছয়ে সাজান তিনি।

পায়ের পেশিতে টান লাগার পর মূলত বাউন্ডারি আর ওভার বাউন্ডারিতেই রান নেন দু প্লেসি। এর মধ্যে অক্ষর প্যাটেলের করা ইনিংসের ৪৩তম ওভারে চারটি ছয় হাঁকান তিনি। চারটি ছয় হাঁকানোর সময় প্রত্যেক বারই ব্যথায় ককিয়ে ওঠেন তিনি।

অবসর নেওয়ার আগে ডি ভিলিয়ার্সের সঙ্গে ১৬৪ রান তোলেন দু প্লেসি। দক্ষিণ আফ্রিকার রান ছিল তখন ২ উইকেটে ৩৫১। অবসর নেওয়ার পর তৃতীয় উইকেট জুটিটা এগিয়ে নেন ডেভিড মিলার।

বোলারদের ওপর তাণ্ডব চালিয়ে ওয়ানডে ক্যারিয়ারের ২৩তম শতক করার পর খুব বেশি এগোতে পারেননি ডি ভিলিয়ার্স। ১১টি ছয় আর ৩টি চারে ৬১ বলে ১১৯ রান করেন তিনি।

এর পর ‘কিলার’ মিলার আর ফারহান বেহারাদিন অবশ্য রানের গতি সেভাবে ধরে রাখতে পারেননি। এর পরও ভারতের বোলারদের চোখের জল আর নাকের জল এক করে দিয়ে শেষ ১০ ওভারে ১৪৪ রান তোলে দক্ষিণ আফ্রিকা।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া