adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ভারতের প্রস্তাব পরীক্ষা করা হচ্ছে : প্রধানমন্ত্রী

tripura-PM-thereport24ডেস্ক রিপোর্ট :  প্রতিবেশী দেশের পূর্বাঞ্চলীয় রাজ্য ত্রিপুরার জন্য এলপিজি টার্মিনাল নির্মাণ ও পরিবহনের জন্য বাংলাদেশের সীমান্ত ব্যবহারে ভারতের দেওয়া প্রস্তাব পরীক্ষা করছে ঢাকা। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভারতের হাইকমিশনার পঙ্কজ স্মরণকে ২৫ অক্টোবর রোববার এই তথ্য জানান।
ভারতের হাইকমিশনার পঙ্কজ স্মরণ রোববার প্রধানমন্ত্রীর কার্যালয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করতে আসেন। সাক্ষাৎ শেষে প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম গণমাধ্যম কর্মীদের জানান, ত্রিপুরার জন্য এলপিজি টার্মিনাল নির্মাণ ও পরিবহনের জন্য ভারতীয় তেল কোম্পানি ও বাংলাদেশ পেট্রোলিয়াম করপোরেশনের মধ্যে আলোচনা চলছে। দিল্লির প্রস্তাব পরীক্ষা করে দেখছে ঢাকা। পরীক্ষা শেষে ফলাফল জানানো হবে।
প্রধানমন্ত্রীর সঙ্গে ভারতের হাইকমিশনারের সাক্ষাতের সময় দুই দেশের দ্বি-পাক্ষিক বিষয় নিয়ে আলোচনা হয়। স্থল সীমান্ত চুক্তি এবং এর প্রটোকল নির্ধারিত সময়ে বাস্তবায়ন করায় প্রধানমন্ত্রী সন্তোষ প্রকাশ করে হাইকমিশনারের মাধ্যমে ভারতের প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানান।
প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম জানান, বাংলাদেশের বিদ্যুৎ খাতে ভারতের সহযোগিতার প্রশংসা করে শেখ হাসিনা বলেন, এক্ষেত্রে আমরা উপ-আঞ্চলিক সহযোগিতার পরবর্তী পর্যায়ে এগিয়ে যেতে চাই।
হাইকমিশনারের সঙ্গে সাক্ষাতে ভারতের সঙ্গে যৌথ উদ্যোগে গঙ্গা ব্যারেজ নির্মাণ নিয়ে গুরুত্বারোপ করেন প্রধানমন্ত্রী। দ্য রিপোর্ট

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া