adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

‘মতাসীনদের মতোই কথা বলছে আইন প্রয়োগকারী সংস্থা’

FAKRULনিজস্ব প্রতিবেদক : বোমা হামলার নিরপেক্ষ ও সুষ্ঠু তদন্ত চেয়েছে বিএনপি। ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এই ঘটনার নিরপে ও সুষ্ঠু তদন্ত করে অবিলম্বে  দায়ীদের গ্রেপ্তার ও বিচারের আওতায় আনার দাবি জানান। 

শনিবার দুপুরে দলের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে  তিনি আরো বলেন, কোন ঘটনা ঘটার সঙ্গে সঙ্গে তদন্তের আগে বিএনপিকে জড়িয়ে বক্তব্য দেয়া হচ্ছে। আর বিভিন্ন হত্যাকাণ্ডে আইন প্রয়োগকারী সংস্থা এখন মতাসীনদের ভাষায় তাদের মতো করে কথা বলছে। এসব অনাকাঙ্খিত ঘটনার সুষ্ঠু তদন্ত না হলে এক সময় তা নিয়ন্ত্রণের বাইরে চলে যেতে পারে।

তিনি অভিযোগ করে বলেন, দলকে বিভিন্ন সময়ে ভাঙার এবং  বিভ্রান্ত করার চেষ্টা হয়েছে। এখন বিএনপিকে নিশ্চিহ্ন করে দেয়ার ষড়যন্ত্র হচ্ছে। বিএনপি সম্পূর্নভাবে একটি উদারপন্থি গণতান্ত্রিক দল। এই দলটিকে জঙ্গিদের সঙ্গে সম্পৃক্ত কথা বলে সরকারি দলের লোকেরা বিএনপিকে ভুলভাবে চিত্রিত করতে চায়। একটি কথা স্পষ্ট করে বলতে চাই, বিএনপি গণতন্ত্র ও আইনের শাসনে বিশ্বাস করে। বিএনপি সেই দল যারা বহুদলীয় গণতন্ত্র ফিরিয়ে এনেছে এবং সংসদীয় গণতন্ত্রেও সূচনা করেছে। বিএনপি সবসময় মানুষের অধিকার নিয়ে আন্দোলন করেছে।

তিনি বলেন, লন্ডনে চিকিতসা শেষে অতি দ্রুত দেশে ফিরবেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। চিকিতসার জন্য বিদেশে অবস্থান করা বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া ‘দেশে ফিরবেন না’-বিভিন্ন গণমাধ্যমে এই সংক্রান্ত খবরের কঠোর সমালোচনা করে এর তীব্র প্রতিবাদ জানান ফখরুল।

তিনি বলেন, এটি একটি গভীর চক্রান্ত। বিএনপি নেত্রী তার দীর্ঘ রাজনৈতিক জীবনে বাংলাদেশের মানুষের সঙ্গে সবসময় ছিলেন এবং ভবিষ্যতেও থাকবেন। অত্যন্ত দৃঢ়তার সঙ্গেই কথাগুলো বলতে চাই, তিনি (খালেদা জিয়া) চিকিতসার জন্য লন্ডনে গেছেন। চোখের চিকিতসা চলছে। একই সঙ্গে পায়ের চিকিতসাও হচ্ছে। চিকিতসক ছেড়ে দেয়া মাত্রই তিনি দেশে ফিরে আসবেন।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া