adv
২৫শে মে, ২০২২ খ্রিস্টাব্দ | ১১ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

‘তাজিয়া মিছিলে হামলায় বিএনপি-জামায়াত জড়িত থাকতে পারে’

hanif-241015-1_88037নিজস্ব প্রতিবেদক : তাজিয়া মিছিলে বোমা হামলায় বিএনপি-জামায়াত জড়িত থাকতে পারে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ।

শনিবার রাজধানীর ধানমন্ডি আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে এক যৌথ সভা শেষে সাংবাদিকদের এক প্রশ্নের উত্তরে হানিফ এ কথা বলেন।

হোসনি দালানে বোমা হামলার ঘটনাকে বিচ্ছিন্ন ঘটনা দাবি করে মাহবুব উল আলম হানিফ বলেন, যারা সরকারের সরকারের উন্নয়ন কর্মকাণ্ডে ইর্ষান্বিত, তারা এই ধরনের ঘটনায় মদদ দিতে পারে। সেই শক্তি কারা? এটা দেশবাসী জানে, বিএনপি-জামায়াত।
তিনি বলেন, যারা এই দেশকে অস্থিতিশীল করতে চায়, বাংলাদেশের অগ্রযাত্রাকে বাধাগ্রস্ত করতে চায়, সেই ষড়যন্ত্রকারীরাই এই হত্যাকাণ্ড ঘটিয়ে থাকতে পারে বলে আইনশৃঙ্খলা বাহিনী প্রাথমিকভাবে ধারণা করছে।


আওয়ামী লীগের এই নেতা বলেন, বাংলাদেশে প্রগতিশীল মানুষের ওপর ইতিপূর্বে একাত্তরে পরাজিত শক্তিরা একাধিকবার করেছে। এ নিয়ে আমরা শঙ্কিত নই। সরকারকে বিব্রত করার জন্য সাম্প্রতিক সময়ে বিদেশিসহ হত্যাকাণ্ডের ঘটনা ঘটানো হয়েছে। যারা আন্দোলনের নামে মানুষ পুড়িয়ে হত্যা করেছিল তারাই কিন্তু দেশের পাশাপাশি বিদেশি নাগরিক হত্যা করে সরকারকে বিব্রতকর পরিস্থিতিতে ফেলার চেষ্টা করছে। এ ধরনের ঘটনা দমন করার জন্য কঠোর আইন পদপে গ্রহণ করা হবে বলেও হুশিয়ারি দেন আওয়ামী লীগের প্রভাবশালী এই নেতা।


৩ নভেম্বরের কর্মসূচি ঘোষণা করেন হানিফ। কর্মসূচির মধ্যে রয়েছে: ২ নভেম্বর রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে আওয়ামী লীগের জনসভা। ৩ নভেম্বর সকাল সাড়ে ৬টায় দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা অর্ধনিমিত, কালো ব্যাজ ধারণ, সকাল ৭টায় ধানমণ্ডি ৩২-নম্বর বঙ্গবন্ধু প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন, সকাল সাড়ে ৭টা ৪৫ মিনিটে বনানী কবরস্থানে ১৫ আগস্টের নিহতদের ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন, ফাতেহা পাঠ, মিলাদ মাহফিল, মোনাজাত। রাজশাহীতে জাতীয় নেতা শহীদ কামরুজ্জামান-এর সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন। 

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন দলটির যুগ্ম সাধারণ সম্পাদক ডা. দীপু মনি, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, খালিদ মাহমুদ চৌধুরী, দপ্তর সম্পাদক আবদুস সোবহান গোলাপ, কৃষি বিষয়ক সম্পাদক ড. আব্দুর রাজ্জাক, প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ, শ্রম বিষয়ক সম্পাদক মেজবাহ উদ্দিন সিরাজ, ঢাকা মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ত্রাণমন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া, যুব মহিলা লীগের সাধারণ সম্পাদক অপু উকিল, ছাত্রলীগ সভাপতি সাইফুর রহমান সোহাগ প্রমুখ।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া