adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

নিজামীর আইনজীবীকে অপহরণ

NIZAMIডেস্ক রিপোর্ট : আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালে জামায়াতের আমির মাওলানা মতিউর রহমান নিজামীর আইনজীবী আসাদ উদ্দিনকে ডিবি পুলিশ পরিচয়ে তুলে নিয়ে গেছে বলে অভিযোগ পাওয়া গেছে। ডিফেন্স টিমের আরেক আইনজীবী শিশির মুনিরকে ধরার জন্য তার বাসায় দুই দফা অভিযানের পর তার গাড়ি চালক আবদুল আজিজকে ডিবি পুলিশ তুলে নিয়ে গেছে। 

ডিফেন্স টিমের প থেকে এই বিবৃতি জানানো হয়েছে, বৃহস্পতিবার বেলা ২টার দিকে মাওলানা নিজামীর আইনজীবী আসাদ উদ্দিনকে যমুনার সেতুর পশ্চিম পাড়ের কড্ডার মোড় থেকে ডিবি পুলিশ তাকে বাসা থেকে তুলে নিয়ে যায়। আসাদ উদ্দিন এর ভাই মাহমুদ জানান, তাকে তুলে নিয়ে যাওয়ার পর থেকে আসাদ উদ্দিনের আর খুজে পাওয়া যাচ্ছে না। 

এ বিষয়ে সিরাজগঞ্জ সদর থানায় তার বড় ভাই সালাহ উদ্দিন জিডি করতে গেলে পুলিশ জিডি গ্রহণ করতে অপারগতা প্রকাশ করে। বিবৃতিতে আরো বলা হয়, বৃহস্পতিবার সন্ধ্যা ৬.২০ মিনিটের দিকে ডিফেন্স টিমের আরেক আইনজীবী মুহাম্মদ শিশির মুনিরে মোহাম্মদপুরের বাসায় পুলিশ অভিযান পরিচালনা করে। 

এ সময় শিশির বাসার বাইরে অবস্থান করছিলেন। প্রায় এক ঘন্টা বিরতির পরে ডিবি পুলিশসহ আরো অনেক পোশাকধারী পুলিশ তার বাসায় আবারো তাকে খুঁজতে আসে এবং তাকে না পেয়ে তার গাড়ি চালক আবদুল আজিজকে নিয়ে যায়। ডিফেন্স টিম দাবি করছে, সুনির্দিষ্ট কোন অভিযোগ ছাড়াই আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালে ডিফেন্স আইনজীবীদের বাসায় পুলিশের অভিযান পরিচালনা ও ডিবি কর্তৃক একজন আইনজীবীকে তুলে নিয়ে যাওয়া আইনজীবীদের পেশাগত দায়িত্ব পালনে বাধা দেওয়ার শামিল। 

উল্লেখ্য যে, ২০১২ সালের ২৩ অক্টোবর ও ২৯ নভেম্বর আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের আদেশে ডিফেন্স আইনজীবীদের পেশাগত দায়িত্বপালনে বাধা প্রদান থেকে আইনশৃখলা বাহিনীকে বিরত থাকতে বলা হয়েছিল।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া