adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

দেহের বাইরে হৃদপিণ্ড নিয়ে ভালোই দিন কাটছে তরুণের

BOYআন্তর্জাতিক ডেস্ক :  এ যেন আল্লাহর অশেষ রহমত। বলা যায় পৃথিবীবাসীর জন্য বিস্ময়কর নিদর্শন। না হলে প্রকৃতির এমন খেয়াল এর আগে কখনো কি দেখেছে কেউ।

ভারতের গুজরাটের আমদাবাদ সংলগ্ন একটি গ্রামে এমনই এক বিস্ময়কর ঘটনা সামনে এল। সেখানে অর্পিত নামের এক তরুণের শরীরে এমন একটা বিষয় রয়েছে যা দেখলে চমকে যেতে হয়। জামা খুললেই দেখা যায়, দেহের বাইরে রয়েছে তার হৃদপিন্ড।

এই ঘটনা চিকিতসা বিজ্ঞানের কাছেও বিস্ময়ের ব্যাপার। চিকিতসদের অনুমান, পৃথিবীতে এ ধরনের নজির খুবই বিরল। তাদের আরও দাবি, দেহের বাইরে হৃদপিন্ড নিয়ে যে সব বাচ্চা জন্মায় তারা সঙ্গে সঙ্গেই মারা যায়। কিন্তু অর্পিতের ঘটনা তাদের আশ্চর্য করেছে। অর্পিত একেবারেই সুস্থ। অন্য সবার মতোই স্বাভাবিক জীবনযাপন করে সে। খেলাধুলো থেকে ঘরের কাজকর্ম সবই স্বাভাবিকভাবে করে সে।

১৯৯৭-এ জন্ম হয় অর্পিতের। কিন্তু শরীরের বাইরে হৃদপিণ্ড দেখে চমকে গিয়েছিলেন চিকিতসকরা। তারা তখন বলেছিলেন, বেশিদিন বাঁচতে পারবে না সে। কিন্তু এই ভবিষ্যতবাণী উল্টে দিয়ে সে স্বাভাবিকই রয়েছে। এখন তো তার বয়স ১৮। অর্পিত বলেছে, এতে তার কোনও সমস্যা নেই। নবম শ্রেণী পর্যন্ত পড়াশোনা করেছে সে। এখন বাবার সঙ্গে চাষ ও পশুপালনের কাজ করে সে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া