adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ডু প্লেসিসের ম্যাচ ফির ১৫ শতাংশ জরিমানা

plesis news limon_87955স্পোর্টস ডেস্ক : জরিমানা গুণতে হয়েছে দক্ষিণ আফ্রিকান ব্যাটসম্যান ফাফ ডু প্লেসিসকে। আম্পায়ারের সিদ্ধান্তের বিপে অসন্তোষ প্রকাশ করায় কোড অব কন্ডাক্ট ভাঙার দায়ে অভিযুক্ত হয়েছেন তিনি। শাস্তি হিসেবে প্লেসিসের ম্যাচ ফি’র ১৫ শতাংশ কেটে নেওয়া হয়েছে।

বৃহস্পতিবার ৫ ম্যাচ সিরিজের চতুর্থ ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল দণি আফ্রিকা ও স্বাগতিক ভারত। ম্যাচে ভারতের দেওয়া ৩০০ রানের টার্গেট তাড়া করতে নেমে ব্যাটিং বিপর্যয়ে পড়েছিল দণি আফ্রিকানরা।

তবে প্লেসিস ও অতিথিদের অধিনায়ক এবি ডি ভিলিয়ার্স দলকে বাঁচাতে হাল ধরেছিলেন। কিন্তু ১৫তম ওভারে দলীয় ৭৯ রানে বিদায় নিতে হয়েছিল প্লেসিসকে; প্যাটেলের বলে মহেন্দ্র সিং ধোনির হাতে ‘কট বিহাইন্ড’ হয়ে।

প্যাটেল-ধোনির আবেদনের প্রেক্ষিতে তাকে আউট দিয়েছিলেন আম্পায়ার। তবে এই সিদ্ধান্তে ক্রিজে দাঁড়িয়েই অসন্তুষ্টি প্রকাশ করেছিলেন ডু প্লেসিস। তার ধারণা ছিল, ধোনির গ্লাভসে জমা পড়া বলটি তার ব্যাটে লাগেনি। যদিও প্রযুক্তির কল্যাণে টেলিভিশন রিপ্লেতে বল ব্যাটে লাগার বিষয়টি স্পষ্টই বুঝা গিয়েছে।

ম্যাচ শেষে ডু প্লেসিসের বিরুদ্ধে আইসিসি কোড অব কন্ডাক্টের লেভেল-১ নিয়ম ভঙ্গ করার অভিযোগ করেছেন দুই অনফিল্ড আম্পায়ার ও থার্ড আম্পায়ার। প্লেসিসও তার দোষ স্বীকার করে নিয়েছেন। ফলে ম্যাচ রেফারী ক্রিস ব্রড তার ম্যাচ ফি’র ১৫ শতাংশ জরিমানা করেছেন।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া