adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

‘আশুরার চেতনা নিয়ে গণতন্ত্র ফিরিয়ে আনতে হবে’

khaleda-ডেস্ক রিপোর্ট : আশুরার চেতনা বুকে ধারণ করে হারানো গণতন্ত্র ফিরিয়ে আনার আহ্বান জানিয়েছেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া।

পবিত্র আশুরা উপলে শুক্রবার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে লন্ডন সফররত বেগম খালেদা জিয়া এ আহ্বান জানান।

খালেদা জিয়া বলেন, অন্যায়-অবিচার, অনায্য, অবৈধ অপকর্মের বিরুদ্ধে প্রতিবাদী হওয়া প্রতিটি মানুষের কর্তব্য। ইসলাম আমাদেরকে সে শিাই দেয়। মহানবী (সাঃ)ও অন্যায়কে প্রতিহত করতে নির্দেশ দিয়ে গেছেন। তাঁর উম্মত হিসেবে আমাদের কর্তব্য যে কোনো গণবিরোধী মতাসীন গোষ্ঠীর কৃত অনাচার আর অবৈধ মতার দাপটে মানুষকে দমিয়ে রাখার দুঃশাসনের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তোলা। বাংলাদেশে এখন অন্যায়, অবিচার, আর অনাচারের দু:সময় বয়ে চলছে।

তিনি বলেন, এদেশে মানুষের সুবিচার পাওয়ার সম্ভাবনা এখন সম্পূর্ণরুপে তিরোহিত হয়ে গেছে। মতাসীন জবরদখলকারীরা জনগণের ওপর চালাচ্ছে সীমাহীন জুলুম। জনগণকে শ্বাসরুদ্ধ করতে তাদের সকল অধিকার কেড়ে নিয়েছে। তাই অন্যায়ের বিরুদ্ধে লড়তে ১০ মহররমের আত্মত্যাগের চেতনাকে বুকে ধারণ করেই আমাদের হারানো গণতন্ত্র ফিরিয়ে আনতে হবে। স্বাধীনতা ও সার্বভৌমত্বের সুরা নিশ্চিত করতে হবে।

তিনি হযরত ইমাম হোসেন (রাঃ), তাঁর পরিবারের সদস্যদের এবং কারবালার সকল শহীদদের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা জানান এবং তাঁদের রুহের মাগফিরাত কামনা করেন।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া