adv
২৪শে মে, ২০২২ খ্রিস্টাব্দ | ১০ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

লন্ডনে বিচারপতি মানিকের উপর হামলা!

MANIKডেস্ক রিপোর্ট : বেশ কিছুদিন আগে অবসরে যাওয়া বাংলাদেশের সুপ্রিম কোর্টের আলোচিত বিচারপতি এ এইচ এম সামছুদ্দিন চৌধুরীর মানিককে লন্ডনে মারধর করেছে অজ্ঞাত যুবকের দল। বুধবার সন্ধ্যায় পূর্ব লন্ডনের ইর্য়ক হলে দুর্গাপূজা পরিদর্শন শেষে বাসায় ফেরার পথে কতিপয় যুবক তার উপর হামলা চালায়। এসময় তিনি আহত হয়েছেন বলে প্রত্যদর্শীরা জানিয়েছেন। 

হামলার কিছুণের মধ্যেই ঘটনা স্থলে পুলিশ পৌছায়। হামলার ব্যাপারে এখনো বিস্তারিত কিছু জানাননি বিচাপরপতি সামছুদ্দিন চৌধুরী মানিক। সম্প্রতি অবসরে যাওয়ার আগে বাংলাদেশের ইতিহাসে প্রথম হিন্দু প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার বিরুদ্ধে ধারাবাহিকভাবে নানা তৎপরতা চালান বিচারপতি মানিক। 

তিনি প্রথমে প্রধান বিচারপতির সাথে ফোন করে তা রেকর্ড করে গণমাধ্যেমের কাছে পাচার করেন। পরে প্রধান বিচারপতিকে অভিশংসনের জন্য রাষ্ট্রপতির কার্যালয়ে লিখিত আবেদন করেন তিনি। সর্বশেষ দেশ ছাড়ার আগে বেসরকারি ইন্ডিপেনডেন্ট টেলিভিশনে দেওয়া সাাৎকারে প্রধান বিচারপতির প্রতি অবমাননাকর কথা বলেন বিচারপতি মানিক। এই সাাৎকারে বিচারপতি মানিক বলেন, আমি জয় বাংলার আদর্শে বিশ্বাস করি। আমি স্বাধীনতার চেতনায় একশো ভাগ বিশ্বাস করি। আমি সেই বিশ্বাস নিয়ে শেষ নিঃশ্বাস ত্যাগ করতে চাই। আমি সরাসরি রাজনীতিতে আসতে চাই না। তবে ৭১ এ ছিলাম এবং ৭১ এর পরবর্তী কালে যুক্তরাজ্যে শাখার ছাত্রলীগের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক ছিলাম। উল্লেখ্য, বিচারপতি মানিক ২০১২ সালের ২৭ জুন লন্ডনে তার বাড়ীর সামনে হামলার শিকার হয়েছিলেন।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া