adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

ভাতিজার কিছুই হয়নি- আদর সোহাগে ছেড়ে দিয়েছে পুলিশ

iqbal-mp-pic_87412_0ডেস্ক রিপোর্ট : ভাতিজার কিছুই হয়নি। গাড়ি চালিয়ে একাধিক লোককে আহত করা, গাড়ির ভেতর থেকে মদ উদ্ধার করার পরও ভাতিজাকে আদর সোহাগ করে ছেড়ে দিয়েছে  পুলিশ। কে এই ভাতিজা? জানা গেছে, আওয়ামী লীগের সাবেক সংসদ সদস্য এইচ বি এম ইকবালের কিশোর ভাতিজা ফারিজ আহমেদ। দুর্ঘটনার পর তাকে আটক করেও বাবার জিম্মায় দিয়ে দিয়েছে পুলিশ। অপ্রাপ্ত বয়সে গাড়ি চালানো, দুর্ঘটনায় চার জনকে আহত করা বা গাড়ি থেকে মদ উদ্ধার-কোন ঘটনাতেই মামলা হয়নি তার বিরুদ্ধে।
পুলিশের যুুক্তি, আহত কেউ মামলা করতে রাজি না হওয়ায় তাদের কিছু করার ছিল না। আর লাইসেন্স ছাড়া গাড়ি চালানোর দায়ে গাড়িটি জব্দ করা হয়েছে।
১২ অক্টোবর গুলশানে ফারিজ আহমেদের বেপরোয়া গতির গাড়ি দুটি রিকশাকে চাপা দেয় বলে অভিযোগ আছে। এই ঘটনায় বেসরকারি প্রতিষ্ঠানের এক চাকুরে ইউনাইটেড হাসপাতালে চিকিতসা নিচ্ছেন যার খরচ দিচ্ছে ফারিজের পরিবার।
ওই ঘটনার পর তোলা বেশ কিছু ছবিতে দেখা যায় ফারিজকে ঘিরে আছেন বেশ কয়েকজন পুলিশ কর্মকর্তা। এক পর্যায়ে ফারিজ মোবাইল ফোনে কারও সঙ্গে কথা বলে এবং পরে দুইজন পুলিশ কর্মকর্তা একটি মোটর সাইকেলে করে ফারিজকে নিয়ে চলে যায়।
প্রত্যদর্শী ও পুলিশ সূত্রে জানা গেছে, রাস্তা খালি পেয়ে ফারিজ অপর একটি গাড়ির সঙ্গে রেসিংয়ে অংশ নেয়। ফারিজের টয়োটা ফরচুনা গাড়িটি দুটি রিকশাকে সজোরে ধাক্কা দেয়। এ সময় আহত হন রিকশার চালকসহ চারজন। তাদের ইউনাইটেড হাসপাতালে নিয়ে যাওয়া হয়। প্রাথমিক চিকিতসা নিয়ে দুইজন চলে গেলেও চিকিতসা নেন অপর দুইজন।
ওই ঘটনায় টয়োটা ফরচুনা গাড়িটি থানায় নিয়ে যাওয়া হলেও কিশোর ফারিজ এবং তার দুই বন্ধুকে ছেড়ে দেয় পুলিশ। ঘটনার ছয়দিন পার হলেও এখন পর্যন্ত কোনো মামলা হয়নি।
জানতে চাইলে গুলশান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সিরাজুল ইসলাম বলেন, ‘আহতদের উন্নত চিকিতসার ব্যবস্থা তারাই করেছেন। গাড়িটি জব্দ করা হয়েছে। ওই ছেলেদেরকে অভিভাবকদের জিম্মায় দেওয়া হয়েছে। যারা তিগ্রস্ত হয়েছেন, তাদের প থেকে অভিযোগ পাওয়া গেলে ব্যবস্থা নেওয়া হবে। বাদী যদি মামলা না করেন তাহলে পুলিশের কি করার আছে?’
লাইসেন্স ছাড়া গাড়ি চালানো বা গাড়িতে মদ উদ্ধারের ঘটনায় কী ব্যবস্থা নেয়া হয়েছে, জানতে চাইলে সিরাজুল ইসলাম বলেন, ‘গাড়িটি থানায় আনা হয়েছে। আর গণমাধ্যম এবং সামাজিক যোগাযোগ মাধ্যমে মদের যে কথা এসেছে তা অতিরঞ্জিত’।সূত্র, ঢাকাটাইমস

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া