adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

‘৪৫৪৫ পরিবারকে পুনর্বাসন করা হবে আশ্রয়ণ প্রকল্পের আওতায়’

k m h_87359নিজস্ব প্রতিবেদক : দেশে আশ্রয়ণ প্রকল্পের আওতায় আরো চার হাজার ৫৪৫টি পরিবারকে পুনর্বাসন করা হবে বলে জানিয়েছেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী খন্দকার মোশাররফ হোসেন।

১৮ অক্টোবর রোববার সচিবালয়ে আশ্রয়ণ প্রকল্প-২ এর কেন্দ্রীয় উপদেষ্টা পরিষদের সভায় এ কথা বলেন তিনি। সভায় সভাপতিত্ব করেন স্থানীয় সরকার মন্ত্রী খন্দকার মোশাররফ হোসেন। মন্ত্রী বলেন, আশ্রয়ণ প্রকল্পের আওতায় চলতি মেয়াদে ৩০টি জেলার ৭৫টি উপজেলায় দুই হাজার ৯২৫ পরিবারকে পুনর্বাসন করা হয়েছে। 

ভূমিহীন, গৃহহীন, ছিন্নমূল অসহায় দরিদ্র জনগোষ্ঠীর পুনর্বাসন, ঋণ প্রদান ও প্রশিক্ষণের মাধ্যমে জীবিকা নির্বাহে সক্ষম করে তোলা এবং আয়বর্ধক কার্যক্রম সৃষ্টির মাধ্যমে দারিদ্র দূরীকরণে ১৯৯৭ সালে আশ্রয়ণ প্রকল্প গ্রহণ করা হয়।
সভায় স্থানীয় সরকার মন্ত্রী বলেন, ‘এ প্রকল্প গ্রামীণ অর্থনীতিতে ব্যাপক গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে। এ প্রকল্প বাস্তবায়নে নিষ্ঠা ও আন্তরিকতার সঙ্গে দায়িত্ব পালন করতে হবে।’

তিনি প্রকল্প বাস্তবায়নে যে সব প্রতিবন্ধকতা রয়েছে সেগুলো চিহ্নিত করে প্রকল্পের কাজ সঠিকভাবে এগিয়ে নিতে সংশ্লিষ্টদের নির্দেশ দিয়েছেন।

সভায় দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া, প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী মোস্তাফিজুর রহমান, ভূমিমন্ত্রী শামসুর রহমান শরীফ, বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু এবং প্রধানমন্ত্রীর মুখ্য সচিব আবুল কালাম আজাদ উপস্থিত ছিলেন।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া