adv
২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

ম্যাচ ড্র – শামীমের ডাবল সেঞ্চুরি

samim_sm_245405338ক্রীড়া প্রতিবেদক : বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) অনূর্ধ্ব-১৭ দলের বিপক্ষে তৃতীয় তিন দিনের ম্যাচটি ড্র করেছে কলকাতার ক্রিকেট অ্যাসোসিয়েশন অব বেঙ্গল (সিএবি) অনূর্ধ্ব-১৭ দল। পিছিয়ে থেকেও ড্র করেছে সফরকারী দলটি।
কক্সবাজারের শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে নিজেদের প্রথম ইনিংসে শামীম পাটোয়ারির ২২৬ রানের অসাধারণ ইনিংসের ওপর ভর করে ৪০৩ রানের বিশাল স্কোর গড়ে ক্ষুদে টাইগাররা। বাঁহাতি এ ব্যাটসম্যান ২৮৬ বলে ২১ চার ও ১০ ছয়ে নিজের ইনিংসটি সাজান। 
দ্বিতীয় দিন শেষে বিসিবি-১৭ দল ২৬৫ রানে ছয় উইকেট হারানোর পর শেষ দিন আরো ১৩৮ রান যোগ করে। দলের অন্যকোন ব্যাটসম্যান হাফ সেঞ্চুরি করতে না পারলেও দলীয় রানে অবদান রাখেন। সিএবি’র বোলারদের মধ্যে ত্রিব্রিত রায় নেন সর্বোচ্চ ছয়টি উইকেট। এছাড়া চার উইকেট পান কৌশিক মাইটি।
সিএবি নিজেদের প্রথম ইনিংসে ২৫৭ রানে সবকটি উইকেট হারিয়েছিল। দ্বিতীয় ইনিংসে শেষ দিন ব্যাটিংয়ে নেমে অতিথি দলটি ৬০ ওভার ব্যাটিং করে ৩ উইকেট হারিয়ে তোলে ১২১ রান। ফলে, ড্র মেনে নেয় দুই দলের অধিনায়ক। দ্বিতীয় ইনিংসে কলকাতার দলটির হয়ে ওপেনার অজুকাম ১০ এবং এসকে বিশ্বাস ১০ রান করে বিদায় নেন। সায়ন্তন মান্না ৩৬ রানে অপরাজিত থাকেন। সার্নিক ব্যানার্জি দলের ইনিংস সর্বোচ্চ ৪৭ রান করে সাজঘরে ফেরেন। এছাড়া দেব ঘোষ ১১ রান নিয়ে অপরাজিত থাকেন। বাংলাদেশের হয়ে শাহাদাত হƒদয়, শরীফ ইসলাম এবং শামীম পাটোয়ারি একটি করে উইকেট তুলে নেন। ম্যাচ সেরার পুরস্কার উঠে শামীম পাটোয়ারির হাতে।
সিএবি অনূর্ধ্ব-১৭: ২৫৭ ও ১২১/৩
বিসিবি অনূর্ধ্ব-১৭: ৪০৩
ফল: ম্যাচ ড্র
 
 

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া