adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

কিডনির পাথর দূর হবে নিয়মিত যৌনমিলনে

22_87344ডেস্ক রিপোর্ট : সপ্তাহে অন্তত তিন থেকে চারবার যৌনমিলন কিডনিকে পাথরমুক্ত করতে পারে বলে দাবি করেছে তুরস্কের একদল গবেষক।
ক্লিনিক অব আঙ্কারা ট্রেনিং অ্যান্ড রিসার্চ সেন্টারের গবেষকদের দাবি, সপ্তাহে তিন-চারবার নিয়মিত অ্যাকটিভ সেক্স কিডনির স্টোনের সমস্যা একেবারে নির্মূল করতে পারে।
কিডনির স্টোনের সমস্যায় ভুগছেন এমন ৭৫ জন রোগীকে নিয়ে এই পরীক্ষাটি চালায় ওই গবেষক দলটি। এই ৭৫ জনকে তিনটি ভাগে ভাগ করে নেন। প্রথম ভাগে ৩১ জনকে সঙ্গী বা সঙ্গীনির সঙ্গে সপ্তাহে তিন থেকে চারবার যৌনমিলনের পরামর্শ দেওয়া হয়। দ্বিতীয় দলটিকে দেওয়া হয় ট্যামসুলোসিন । এটি প্রস্টেট এবং মূত্রথলির পেশী শিথিল করে। তৃতীয় দলটিকে কিডনির পাথর নির্মূলে প্রচলিত ওষুধ দেওয়া হয়।
গবেষণা শুরুর সময় ৭৫ জনের কিডনিতে পাথরের গড় আকার ছিল ৪.৭ মিলিমিটার। দুসপ্তাহ পরে দেখা যায় প্রথম দলের ২৬ জনের কিডনির পাথরের সমস্যা প্রায় নেই। দ্বিতীয় দলের ২১ জনের মধ্যে ১০ জন এই সমস্যা থেকে মুক্তি পেয়েছেন। অন্য দিকে দেখা যায়, তৃতীয় দলের মাত্র ৮ জনের রোগমুক্তি ঘটেছে।
বিজ্ঞানীদের দাবি, এই পরীক্ষা প্রমাণ করছে  নিয়মিত স্বাভাবিক যৌনমিলন মাত্র দুসপ্তাহের মধ্যেই ছোট ছোট কিডনির স্টোনের সমস্যা সারিয়ে ফেলার ক্ষমতা রাখে।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া