adv
২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আমেরিকা আহম্মকের মত কথা বলে: রাশিয়া

RUSIAআন্তর্জাতিক ডেস্ক : রাশিয়ার প্রধানমন্ত্রী দিমিত্রি মেদভেদভ দেশটির একটি উচ্চক্ষমতা সম্পন্ন প্রতিনিধি দলের সঙ্গে সিরিয়া সংকট নিয়ে আলোচনা করতে ওয়াশিংটনের অস্বীকৃতিকে আহাম্মকের মত আচরণ বলে অভিহিত করেছেন।
সিরিয়া সংকট নিয়ে আলোচনার জন্য মেদভেদভের নেতৃত্বাধীন রুশ একটি সামরিক প্রতিনিধি দলকে গ্রহণ করতে আমেরিকা অস্বীকার করার পর এ মন্তব্য করেন তিনি। 
রাষ্ট্র পরিচালিত রোশিয়া-১ চ্যানেলকে দেয়া সাক্ষাৎকারে এ মন্তব্য করেন মেদভেদভ। তিনি বলেন, আলোচনা করতে অস্বীকার করার সিদ্ধান্তের মধ্য দিয়ে নিজের দুর্বলতাই প্রকাশ করছে আমেরিকা।
মেদভেদভ বলেন, এ কথা পরিস্কার হয়ে গেছে যে তাকফিরি সন্ত্রাসীগোষ্ঠী আইএসআইএল বিরোধী লড়াইয়ে প্রায় শূন্যের কাছাকাছি ফললাভ করেছে আমেরিকা এবং আইএসআইএল’এর বিস্তার ঘটেছে। এ ক্ষেত্রে রাশিয়ার হস্তক্ষেপের মাধ্যমে পরিস্থিতি বদলে গেছে বলে জানান তিনি।
গত মাসের ৩০ তারিখ থেকে সিরিয়ায় প্রায় সাড়ে পাঁচশ’ বিমান অভিযান চালিয়েছে রাশিয়া। এতে শত শত সন্ত্রাসী নিহত এবং ব্যাপক অস্ত্র, সামরিক সরঞ্জামসহ যুদ্ধ কাঠামো ধ্বংস হয়েছে। আতংকিত সন্ত্রাসীরা সিরিয়া থেকে পালাতে শুরু করেছে বলে খবর পাওয়া গেছে।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া