adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

রাজশাহীতে অনির্দিষ্টকালের পরিবহণ ধর্মঘটের ডাক

hortallডেস্ক রিপোর্ট : পাঁচ পরিবহণ শ্রমিককে আটকের প্রতিবাদে রাজশাহী থেকে সব রুটে যানচলাচল বন্ধ করে দেওয়া হয়েছে।
 বৃহস্পতিবার রাত সাড়ে ৯টার দিকে পাঁচ পরিবহণ শ্রমিককে আটক করে পুলিশ।
আটকের খবর জানতে পেরে নগরীর শিরোইল বাস টার্মিনালের সামনের রাস্তা বন্ধ করে বিক্ষোভ করে শ্রমিকরা। এ ঘটনায় হঠাত বাসচলাচল বন্ধ হয়ে যাওয়ায় যাত্রীরা ভোগান্তিতে পড়েন।
পরিবহণ শ্রমিক নেতারা জানান, বোয়ালিয়া থানার দুই উপ-পরিদর্শক (এসআই) মহিউদ্দিন ও উত্তমকে প্রত্যাহার না করা পর্যন্ত শুক্রবার ভোর থেকে অনির্দিষ্টকালের জন্য এ ধর্মঘটের ডাক দেওয়া হয়েছে।
 
পরিবহণ শ্রমিকরা জানান, নগরীর তালাইমারি এলাকা থেকে বোয়ালিয়া থানা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) মহিউদ্দিন পাঁচ পরিবহণ শ্রমিককে আটক করে থানায় নিয়ে যায়। এ ঘটনা শ্রমিকরা জানতে পেরে বাস টার্মিনালের সামনে রাস্তা অবরোধ করেন। সেই সঙ্গে সব রুটে যানচলাচল বন্ধ হয়ে যায়।
 
পরে বোয়ালিয়া থানা পুলিশ দ্রুত ঘটনাস্থলে এসে পরিস্থিতি নিয়ন্ত্রণের চেষ্টা করে। বোয়ালিয়া থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহাদাত হোসেন ওই পাঁচ শ্রমিককে ছেড়ে দেওয়ার আশ্বাস দিলে শ্রমিকরা অবরোধ তুলে নেন।
 
বোয়ালিয়া থানা পুলিশ সূত্র জানায়, তালাইমারি এলাকায় পাঁচ পরিবহণ শ্রমিক তাস খেলছিলেন। এ সময় পুলিশ অভিযান চালিয়ে তাদের আটক করে থানায় নিয়ে যায়। আটককৃত শ্রমিকরা হলেন- বাবু, ইসাহাক, সুমন, নয়ন। অপর একজনের নাম জানা যায়নি।
 
রাজশাহী মোটর শ্রমিক ইউনিয়নের প্রচার সম্পাদক আনোয়ার পারভেজ জানান, শুক্রবার ভোর থেকে রাজশাহী থেকে সব রুটে অনির্দিষ্টকালের জন্য পরিবহণ ধর্মঘটের ডাক দেওয়া হয়েছে। বোয়ালিয়া থানার দুই উপ-পরিদর্শক (এসআই) মহিউদ্দিন ও উত্তমকে প্রত্যাহার না করা পর্যন্ত এ অবরোধ চলবে।
 
এদিকে রাত ১০টার থেকে ঢাকাগামী বাসগুলো হঠাত করে বন্ধ হয়ে যাওয়ায় যাত্রীদের পড়তে হয় চরম ভোগান্তির মুখে। অনেকেই লাগেজ বা ব্যাগ নিয়ে রাতের বাস ধরার জন্য ঢাকা টার্মিনালে উপস্থিত হয়ে জানতে পারেন যে পরিবহণ শ্রমিকরা ধর্মঘটের ডাক দিয়েছে।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া