adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

জিম্বাবুয়ে আসছে নভেম্বরে- অস্ট্রেলিয়া ২০১৭ সালে

paponনিজস্ব প্রতিবেদক : অস্ট্রেলিয়া ক্রিকেট দল আগামী বছরও বাংলাদেশ সফরে আসছে না। ব্যস্ত সিডিউলের জন্য ২০১৭ সালে তারা বাংলাদেশ সফর করবে। তবে আগামী মাসে জিম্বাবুয়ে ঢাকা সফরে আসছে। 
আইসিসির বোর্ড সভা শেষে ঢাকায় ফিরে শুক্রবার সাংবাদিকদের এ তথ্য জানান বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতি নাজমুল হাসান পাপন। বাংলাদেশের ক্রিকেটের আকাশে গত কয়েক সপ্তাহ ধরে যে কালো মেঘ জড়ো হয়েছিল, তা কেটে গেছে বলে জানালেন বিসিবি বস। 
বিসিবি সভাপতি জানান, বাংলাদেশ বিশ্বক্রিকেটে উন্নতি করায় আইসিসি আমাদের অনেক প্রশংসা করেছে। আমরা যেভাবে র‌্যাংকিংয়ে এগিয়ে গিয়েছি তাতে তারা খুবই খুশি। নিরাপত্তার ইস্যুতে অস্ট্রেলিয়া বাংলাদেশ সফরে না আসলেও আসছে জিম্বাবুয়ে। এ প্রসঙ্গে পাপন বলেন, নভেম্বর মাসের প্রথম সপ্তাহে জিম্বাবুয়ে বাংলাদেশে আসবে। অস্ট্রেলিয়া ব্যস্ত সিডিউলের জন্য আসছে না। তবে ২০১৭ সালে তারা বাংলাদেশ সফর করবে। জিম্বাবুয়ে তাদের সফরে ওয়ানডে এবং টি-২০ সিরিজ খেলবে। তাদের সঙ্গে আমাদের এ ব্যাপারে আলোচনা হয়েছে। বাংলাদেশ সফর বাতিল হওয়ায় আইসিসি সভায় অস্ট্রেলিয়া ক্রিকেট বোর্ড বিসিবির কাছে দুঃখ প্রকাশ করে বলেও জানান পাপন। তিনি বলেন, অজিরা এখানে আসতে না পারায় দুঃখ প্রকাশের পাশাপাশি জানায় তারা অবশ্যই বাংলাদেশের বিপক্ষে খেলতে চায়। তাদের ব্যস্ত সূচির কারণে ২০১৭ সালের আগে এখানে আসতে পারবে না।
বাংলাদেশ পরবর্তী এশিয়া কাপের আয়োজক হতে চায় জানিয়েছে আইসিসিকে। বাংলাদেশ আগ্রহ দেখালেও এ ব্যাপারে কোনো সিদ্ধান্ত জানায়নি আইসিসি। পাপন বলেন, আমরা আমাদের আগ্রহের কথা জানিয়েছি। আইসিসি তাদের সিদ্ধান্ত জানাবে। ভারতও এশিয়া কাপের আয়োজক দেশ হতে পারে। ভারতীয় ক্রিকেট বোর্ডের সঙ্গে এ ব্যাপারে কোনো আলোচনা হয়নি। তবে ভারতের মাটিতে আইসিসির মেগা কিছু ইভেন্ট থাকায় বাংলাদেশ হতে পারে এশিয়া কাপের আয়োজক দেশ।
অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ নিয়েও কোনো দুঃশ্চিন্তা নেই বলে জানান পাপন। তিনি বলেন, বাংলাদেশেই হবে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ। আইসিসির নিয়মানুযায়ী তাদের একটি প্রতিনিধি দল বাংলাদেশে আসবে। নিরাপত্তার কোনো বিষয় না থাকলেও নিয়মিত রুটিন অনুযায়ী তাদের দলটি নভেম্বরের প্রথম সপ্তাহে ঢাকায় আসবে। এদিকে দক্ষিণ আফ্রিকা নারী দল প্রসঙ্গে পাপন বলেন, দ. আফ্রিকা নিরাপত্তার ইস্যু দেখিয়ে তাদের দল পাঠায়নি। তারা মেয়েদের দলটি পাঠাতে চেয়েছে। তবে প্রোটিয়া ক্রিকেট বোর্ড আমাদের কাছে যে নিরাপত্তার সিডিউল চেয়েছে আমরা সেটি গতকাল তাদের কাছে পাঠিয়ে দিয়েছি।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া