adv
২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

গ্রেনেডসহ অস্ত্র-সরঞ্জাম উদ্ধার – সীমান্তে সন্ত্রাসীদের সঙ্গে গোলাগুলি

bandarbanডেস্ক রিপোর্ট : বান্দরবানের রুমার সীমান্তঞ্চলে সেনাবাহিনীর সঙ্গে সন্ত্রাসীদের গোলাগুলির ঘটনা ঘটেছে। পরে সন্ত্রাসী আস্তানা থেকে দুটি গ্রেনেড, একটি অত্যাধুনিক মার্ক-২ রাইফেল, সাতটি রাইফেলের ম্যাগজিন, ওয়াকিটকি সেটসহ বিপুল পরিমাণ সরঞ্জাম উদ্ধার করা হয়েছে।
জেলার রুমা উপজেলার মিয়ানমার সীমান্তঞ্চলে শুক্রবার সকালে গোলাগুলির এ ঘটনা ঘটে।
সেনাবাহিনী জানায়, পাহাড়ের শান্তিশৃঙ্খলা রক্ষায় সীমান্তবর্তী দুর্গমাঞ্চলগুলোতে সন্ত্রাস দমন অভিযানের অংশ হিসেবে সেনাবাহিনীর রুমা জোনের অধিনায়কের নেতৃত্বে সাড়াশি অভিযান চালায়। এ সময় সীমান্তের সেপ্রুপাড়া থেকে কয়েক কিলোমিটার দূরে মিয়ানমার সীমান্তঞ্চলের পাহাড়ের অরণ্যে অস্ত্রধারী সন্ত্রাসীদের সঙ্গে সেনাবাহিনীর সদস্যদের গোলাগুলির ঘটনা ঘটে। উভয় পক্ষের মধ্যে প্রায় দুইশ রাউন্ড গুলি বিনিময় হয়।
সেনাবাহিনীর অভিযানের মুখে অস্ত্রধারী সন্ত্রাসীরা টিকতে না পেরে পালিয়ে যায়। পরে পাহাড়ের অরণ্যে সন্ত্রাসীদের একটি গোপন আস্তানা থেকে একটি এক্সপ্লোসিভ হ্যান্ড গ্রেনেড, একটি রাইফেল গ্রেনেড, একটি অত্যাধুনিক মার্ক-২ রাইফেল, সাতটি ম্যাগজিন, একটি ওয়াকিটকি সেট, ২২২ রাউন্ড রাইফেলের গুলি, দুটি ধারালো ছুরি, দুটি রাইফেল ম্যাগজিন, একটি এসএমজি ম্যাগজিন, সেনাবাহিনীর আদলে এক সেট পোশাক, একটি ক্যাপ, একটি হ্যামক, একটি হ্যাভার সেক এবং কিছু নথিপত্র উদ্ধার করা হয়।
অভিযানের সত্যতা স্বীকার করে বান্দরবান সেনাবাহিনীর ৬৯ রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল নকিব আহমেদ চৌধুরী জানান, সন্ত্রাস দমনে বান্দরবানের সীমান্তঞ্চলগুলোতে সেনাবাহিনী অভিযান চালাচ্ছে। অভিযানের সময় রুমার সীমান্তঞ্চলের পাহাড়ের অরণ্যে সন্ত্রাসীদের সঙ্গে সেনাবাহিনীর গোলাগুলির ঘটনা ঘটে। সেনাবাহিনীর অভিযানের মুখে অস্ত্রধারী সন্ত্রাসীরা পালিয়ে যায়। ঘটনাস্থল থেকে কাউকে আটক করা যায়নি। কিন্তু সন্ত্রাসীদের একটি আস্তানা থেকে হ্যান্ড গ্রেনেডসহ বিপুল অস্ত্রশস্ত্র ও সরঞ্জাম উদ্ধার করা হয়।
তবে গুলি বিনিময়ের ঘটনায় সেনাবাহিনীর কোনো সদস্য হতাহত হয়নি। পর্যটক নিখোঁজের ঘটনার সঙ্গে সেনাবাহিনীর এ অভিযানের কোনো সম্পৃক্ততা নেই বলেও জানান ব্রিগেডিয়ার জেনারেল নকিব আহমেদ চৌধুরী।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া