adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শোয়েবের ডাবল সেঞ্চুরি- পাকিস্তানের রানের পাহাড়

pakistanস্পোর্টস ডেস্ক : ২০১০ সালের পর পাকিস্তানের জার্সি গায়ে টেস্ট খেলা হয়নি শোয়েব মালিকের। এরপর মঙ্গলবার আবুধাবিতে ইংল্যান্ডের বিপক্ষে তার মাঠে নামার আগে ৪১টি টেস্ট খেলেছে পাকিস্তান দলটি। তবে প্রিয় দলের জার্সি গায়ে তার দলে ফেরাটা হয়েছে রাজসিকভাবেই। এসেই ক্যারিয়ারের সেরা ২৪৮ রানেই স্বপ্নীল এক ইনিংস খেলেছেন তিনি। তার জ্বলে উঠার ম্যাচে দ্বিতীয় দিন শেষে ৮ উইকেট হারিয়ে ৫২৩ রানের বড় সংগ্রহে ইনিংস ঘোষণা দেয় পাকিস্তান।
 
মঙ্গলবার প্রথম টেস্টের প্রথম দিনে দলীয় মাত্র ৫ রানের সময় পাকিস্তান ওপেনার শান মাসুদ সাজঘরে ফেরেন। তখনই আনপ্রেডিক্টেবলরা বাজে কিছু করতে পারেন এমটাই ভেবেছিলেন অনেকে। কিন্তু কোনো ভবিষ্যতবানীই যে তাদের ক্ষেত্রে প্রযোজ্য নয় আবুধাবিতে সেটা প্রমান করলেন আরো একবার।
 
প্রথম দিন ব্যক্তিগত ৯৮ রানে আউটের পর সেঞ্চুরির আক্ষেপে পুড়েছিলেন মোহাম্মাদ হাফিজ। এরপর পাঁচ বছর দেশের হয়ে টেস্ট না খেলার ক্ষুধা নিয়ে ক্রিজে নামেন শোয়েব মালিক। তিনি ক্রিজে ছিলেন বুধবার নিজেদের ইনিংসের প্রায় শেষপর্যন্ত। ২৪৫ রানের ক্যারিয়ার সেরা ইনিংসটি তিনি সাজান ২৪টি চার এবং ৪টি ছক্কার সাহায্যে। এই অবস্থানে পৌছার পর বেন স্টোকসের বলে ইয়ান বেলের হাতে ক্যাচ দিয়ে সাজঘরে ফেরেন এই অলরাউন্ডার।
 
মালিকের সঙ্গে ২৪৮ রানের দারুণ এক জুটি গড়তে সাহায্য করেন আরেক মিডলঅর্ডার ব্যাটসম্যান আসাদ শফিক। আবুধাবিতে পাকিস্তানের পঞ্চম উইকেটে সর্বোচ্চ জুটি গড়ার পথে এই তারকার তুলে নেন ক্যারিয়ারের অষ্টম সেঞ্চুরি। তিনি ২১৮ বলে ১০টি চারের সাহায্যে ১০৭ রান করে মার্ক উডের বলে এলবিডব্লিউ হন। পরে পাকিস্তান আট উইকেট হারিয়ে ৫২৩ রানে ইনিংস ঘোষণা করে।
 
এ ইনিংসে ইংলিশদের হয়ে চারটি উইকেট তুলে নেন স্টোকস। এছাড়া দুটি উইকেট পান জেমস অ্যান্ডারসন। 
 
জবাবে ব্যাট করতে নেমে এখনো পর্যন্ত ভালো অবস্থানে রয়েছে ইংল্যান্ড। দ্বিতীয় দিন শেষে অ্যালিস্টার কুকদের সংগ্রহ বিনা উইকেটে ৫৬ রান। ৩৯ রানে কুক ও ও ১৫ রানে মঈন আলী অপরাজিত আছেন ।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া