adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আবার মারা গেছেন মর্গে ‘বেঁচে ওঠা’ প্রকাশ

2015_10_15_14_18_47_2iQbveD2KjkqbUCw1tbRt6MjHl1f5r_originalআন্তর্জাতিক ডেস্ক : এবার সত্যি সত্যিই মারা গেলেন প্রকাশ! মঙ্গলবার রাতে তিনি মারা গেছেন বলে জানিয়েছে ভারতীয় সংবাদ মাধ্যম এনডিটিভি। তবে তিনি কীভাবে মারা গেছেন সে বিষয়ে কিছুই জানানো হয়নি। এর আগে গত রোববার মুম্বাই হাসপাতালে পোর্টমর্টেম করার সময় মর্গে জীবিত হয়ে ওঠেছিলেন মৃত ঘোষিত পঞ্চাশ বছরের ওই ব্যক্তিটি। এ নিয়ে তখন ব্যাপক তোলপাড় শুরু হয়েছিল।

ভবঘুরে প্রকাশ মুম্বাইর একটি বাসস্ট্যান্ডে অচেতন অবস্থায় পড়েছিলেন। খবর পেয়ে পুলিশ তাঁকে উদ্ধার করে নিকটবর্তী লোকমান্য তিলক মিউনিসিপ্যাল জেনারেল হাসপাতালে ভর্তি করে দেয়। ওই সরকারি হাসপাতালের এক চিকিৎসক তার নাড়ি পরীক্ষা করে তাকে মৃত বলে ঘোষণা করেছিলেন। এরপর প্রকাশের মৃতদেহ হাসপাতালের মর্গে নিয়মমাফিক বেশ কিছুক্ষণ রেখে দেয়া হয়। মৃতদেহটিকে ময়না তদন্তের জন্য নিয়ে যাওয়ার সময় হাসপাতালের কর্মীরা হঠাৎ লক্ষ্য করেন ওই ব্যক্তির পেটটি ওঠানামা করছে। এমন কী তাকে তখন শ্বাসপ্রশ্বাস নিতেও দেখা যায়। সঙ্গে সঙ্গে পোস্টমর্টেমের বদলে তাঁকে পাঠানো হয় হাসপাতালের কান-নাক-গলা বিভাগে।

এই ঘটনা জানাজানি হওয়ার পর  হাসপাতাল কর্তৃপক্ষের বিরুদ্ধে চরম অবহেলার অভিযোগ এনেছিল মুম্বাই পুলিশ। তখন লোকমান্য তিলক হাসপাতালের ডিন ডা. সুলেয়মান মার্চেন্ট দাবি করেছিলেন, ওই ব্যক্তি ছিলেন ‘অ্যালকোহলিক’ এবং তিনি ‘নিজের প্রতি অবহেলা’ করেছেন। তিনি আরও বলেছিলেন ওই ব্যক্তির মুখে ‘ম্যাগট’ বা মাছির লার্ভা পর্যন্ত ছিল, যা সাধারণত মৃত্যুর লক্ষণ হিসেবেই বিবেচনা করা হয়।

মৃত অবস্থা থেকে বেঁচে ওঠা প্রকাশকে পরে মুম্বাই হাসপাতালের নিবিড় পর্যবেক্ষণ কেন্দ্রে রাখা হয়েছিল। তার অবস্থা স্থিতিশীল রয়েছে বলেও হাসপাতাল থেকে জানানো হয়েছিল। সেখানে দু দিন থাকার পর মঙ্গলবার রাতে মারা যান প্রকাশ।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া