adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

‘শেখ হাসিনা দক্ষিণ এশিয়ার গর্ব’

pm_147717880 (1)ডেস্ক রিপোর্ট : প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে দক্ষিণ এশিয়ার গর্ব বলে উল্লেখ করেছে শ্রীলঙ্কা।  ১৪ অক্টোবর বুধবার প্রধানমন্ত্রীর সঙ্গে সৌজন্য সাক্ষাত করে ঢাকায় নিযুক্ত শ্রীলঙ্কার হাইকমিশনার জাসোজা গুনাসেকারা এ কথা জানান। 

জাতিসংঘের ‘চ্যাম্পিয়ন্স অব দ্য আর্থ এবং আইসিটি টেকসই উন্নয়ন’ সম্মাননা পাওয়ায় প্রধানমন্ত্রীর প্রশংসা করে তিনি বলেন, ‘আপনি সার্ক পরিবারের গর্ব।’ 

প্রধানমন্ত্রীর তথ্য সচিব ইহসানুল করিম সাংবাদিকদের এসব  তথ্য জানিযেছেন। 

তিনি জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দক্ষিণ এশিয়ার পুরো অঞ্চলকে প্রাকৃতিক দুযোর্গ প্রবণ উল্লেখ করে বলেছেন, আমরা সেগুলো মাথায় রেখেই বিভিন্ন ধরনের কর্মসূচি হাতে নিচ্ছি। 

বিদ্যুৎ, ব্যাংক ও জাহাজ শিল্প খাতে শ্রীলঙ্কার সঙ্গে সহযোগিতা সম্পর্ক জোরদারের ওপরও গুরুত্বারোপ করেন প্রধানমন্ত্রী। 

বাংলাদেশ থেকে উন্নতমানের ওষুধপণ্য বিদেশে রফতানি হওয়ার বিষয়টি তুলে ধরলে এ পণ্য আমদানিতে আগ্রহ প্রকাশ করেন শ্রীলঙ্কার এই নারী হাইকমিশনার। 

বাংলাদেশে শ্রীলঙ্কার বিনিয়োগের কথা উল্লেখ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, দেশে ২২টি বিশেষ অর্থনৈতিক অঞ্চল গড়ে তোলা হয়েছে। এতে শ্রীলঙ্কাসহ বিদেশি বিনিয়োগকারীরা এতে বিনিয়োগ করতে পারেন। তারা নিজেরা অবকাঠামো তৈরি করে বিনিয়োগের পাশাপাশি যৌথ মালিকানায়ও শিল্প প্রতিষ্ঠানে বিনিয়োগ করতে পারেন।

আলোচনায় ভারত, মালদ্বীপ ও শ্রীলঙ্কার আন্তঃসমুদ্রপথে পর্যটন উন্নয়ন বিষয়টিও উঠে আসে।  এসময় প্রধানমন্ত্রীর কার্যালয়ের সচিব সুরাইয়া বেগম উপস্থিত ছিলেন। বাংলানিউজ

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া