adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

‘দেশের পর এখন বিদেশে বসে মানুষ হত্যা করছেন’

Hasina-02-1422166141ডেস্ক রিপোর্ট : বাংলাদেশে দুই বিদেশি হত্যাকাণ্ডে আবারো বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার জড়িত থাকার কথা বললেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেছেন, উনি দেশে মানুষ হত্যার পর এখন বিদেশে বসে মানুষ হত্যা করছেন। এ খুনে যারাই জড়িত তারা কোনো ছাড় পাবে না বলে হুঁশিয়ারি দেন প্রধানমন্ত্রী।

মঙ্গলবার রাজধানীর এফবিসিসিআই মিলনায়তনে এক সংবর্ধনা অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। জাতিসংঘের ‘চ্যাম্পিয়ন্স অফ দ্য আর্থ’ পুরস্কার পাওয়ায় প্রধানমন্ত্রীকে এ সংবর্ধনা দেয় এফবিসিসিআই। শেখ হাসিনা বলেন, বাংলাদেশ যখনই এগিয়ে যেতে চায়, বাংলার মানুষ যখনই মাথা উঁচু করে বাঁচতে চায়, তখনই দেশি-বিদেশি ষড়যন্ত্র মাথাচাড়া দিয়ে ওঠে।  আন্তর্জাতিক সম্প্রদায় যে সময় আমাদের কাজকে স্বীকৃতি দিয়ে পুরস্কৃত করছে, ঠিক তখনই দু’জন বিদেশিকে হত্যা করা হলো।

তিনি বলেন, এসব হত্যাকাণ্ডের সঙ্গে কারা জড়িত, তাদের খুঁজে বের করতে আইনশৃঙ্খলা বাহিনী নিরলসভাবে কাজ করে যাচ্ছে।  আমরা খুনিদের খুঁজে বের করে আইনের আওতায় নিয়ে আসবই।  তাদের ছেড়ে দেব, এটা যেন কেউ না ভাবে।

প্রধানমন্ত্রী বলেন, একটা মানুষও দেশে গৃহহারা থাকবেন না।  একটা শিশুও রাস্তায় ঘুরবে না।  ২০২১ সালের মধ্যে দারিদ্র্যমুক্ত হবে দেশ, এটাই আমার লক্ষ্য। তিনি বলেন, আমার নেয়ার কিছু নেই, আমি সব হারিয়েই এসেছি বাংলায়। শুধু বাংলার মানুষকে এগিয়ে নিতে, কিছু দিতে এসেছি।  একটা কথাই মনে রাখবেন, বাংলাদেশ নিম্ন থাকবে না, উচ্চ হবেই।
অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর হাতে সম্মাননা তুলে দেন এফবিসিসিআইয়ের সভাপতি আবদুল মাতলুব আহমাদ।   অনুষ্ঠানে লেখক সৈয়দ শামসুল হক রচিত অভিনন্দনপত্র পাঠ করেন অভিনেত্রী শমী কায়সার।

বক্তব্য রাখেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ, এফবিসিসিআইয়ের প্রথম সহ-সভাপতি সফিউল ইসলাম মহিউদ্দিন, এফবিসিসিআইয়ের সাবেক সভাপতি কাজী আকরাম উদ্দিন আহমদ প্রমুখ। অনুষ্ঠানে মন্ত্রিপরিষদ সদস্য, জাতীয় সংসদ সদস্য, ব্যবসায়ী নেতাসহ রাজনৈতিক ও সাংস্কৃতিক অঙ্গনের বিশিষ্ট ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া