adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

দলীয় প্রতীকে স্থানীয় সরকার নির্বাচন বাতিলের আহ্বান বিএনপির

index10_99784নিজস্ব প্রতিবেদক : দলীয় প্রতীকে নির্বাচন করতে সরকার যে নীতিগত সিদ্ধান্ত নিয়েছে তা বাতিলের আহ্বান জানিয়েছে বিএনপি। রাষ্ট্র ও সমাজে বিভাজন তৈরী করতেই সরকার এ ধরনের সিদ্ধান্ত নিয়েছে। অবিলম্বে তা বাতিলের আহবান জানিয়েছে দলটি।

বিএনপির মুখপাত্রের দায়িত্বে থাকা দলটির আন্তর্জাতিক সম্পাদক ড. আসাদুজ্জামান রিপন সোমবার বিকেল নয়াপল্টন কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এ মন্তব্য করেন।

একইসঙ্গে মন্ত্রীসভায় সরকার যে সিদ্ধান্ত নিয়েছে তার অধ্যাদেশ প্রকাশ না করার জন্য সরকারের প্রতি আহ্বান জানান রিপন।

তিনি বলেন, যখন বিষয়টি নিয়ে আলোচনা হয়েছিল তখন বিএনপিও এভাবে নির্বাচন আয়োজন না করার আহ্বান জানিয়েছিল। কিন্তু সব দাবিকে উপো করে এরকম সিদ্ধান্তে মহা ষড়যন্ত্র কাজ করছে বলে মনে করি।

রিপন বলেন, বিএনপিকে নির্বাচন এবং রাজনীতি থেকে দূরে রাখতেই দলীয় সরকারের অধীনে স্থানীয় সরকার নির্বাচনের সিদ্ধান্ত নিয়েছে। এভাবে নির্বাচনের মাধ্যমে সরকার বিদেশীদের বুঝাতে চাইবে যে তাদের প্রতি জনসমর্থন রয়েছে।

বিরোধীদলকে রাজনীতি থেকে দূরে সরিয়ে রাখতে তারা আরেকটি নির্বাচন করতে চাচ্ছেন। বিদেশীদের বুঝাতে চেষ্টা করবেন তাদের পে জনসমর্থন রয়েছে।

দলীয় প্রতীকে স্থানীয় সরকার নির্বাচন হলে গণতন্ত্র সংকট থেকে উত্তরণ সম্ভব হবে না। জাতীয় ঐক্যের পথে থেকে সরে রাষ্ট্র সমাজকে তারা আরো বিভাজিত করবেন।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন- বিএনপির সহ তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক হাবিবুর রহমান হাবিব, যুব বিষয়ক সম্পাদক সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, সহ-সাংগঠনিক সম্পাদক এ্যাডভোকেট আবদুস সালাম আজাদ, সহ-দফতর সম্পাদক আসাদুল করিম শাহীন, সাবেক মহিলা সাংসদ শাম্মী আক্তার প্রমুখ।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া