adv
২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

আইএস নিয়ে বিদেশিদের বক্তব্য প্রত্যাহারের আহ্বান পররাষ্ট্র প্রতিমন্ত্রীর

Shahriar_Alamনিজস্ব প্রতিবেদক : দুই বিদেশি নাগরিক হত্যার সাথে যেসব দেশ আইএসের সম্পৃক্ততা নিয়ে কথা বলছে, তা প্রত্যাহারের অনুরোধ জানিয়েছেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম।

পররাষ্ট্র মন্ত্রণালয়ে সাংবাদিকদের তিনি বলেন, জঙ্গি সংগঠন আইএস বিষয়ে যে কোন তথ্য আদান-প্রদানে বাংলাদেশ প্রস্তুত। তবে দুই বিদেশি খুনের পরে, বাংলাদেশে ভ্রমণ সতর্কতা জারিকে বাড়াবাড়ি বলেও মন্তব্য করেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী।

ইতালির নাগরিক তাভেলা সিজার অজ্ঞাত বন্দুকধারীদের গুলিতে নিহত হবার ঘন্টাখানেকের মধ্যেই দূর দেশের একটি ওয়েবসাইট জানায় এর সাথে আইএসের সম্পৃক্ততার কথা। জাপানী নাগরিক কোনিও হোসি  মারা যাবার পরও এই সংগঠনের সম্পৃক্ততার খবর এসেছে আন্তর্জাতিক গণমাধ্যমে। এরপর বাতাসে প্রশ্ন-বাংলাদেশে আইএস আছে নাকি নেই? 

বাংলাদেশে চলাফেরায় কয়েকটি দেশ যে ভ্রমণ সতকর্তা জারি করেছে সেখানেও এসেছে আইএস জুজুর প্রসঙ্গটি। পররাষ্ট্র প্রতিমন্ত্রী বলছেন, তদন্ত ছাড়াই যেসব দেশ আইএস এর সাথে বাংলাদেশকে জড়াচ্ছে তা সংকটে ফেলবে দেশের ভাবমূর্তি। এ ধরনের বক্তব্য গ্রহণযোগ্য নয় বলে জানান তিনি। একইসাথে কিছু বিদেশী নাগরিক এই ভ্রমণ সতর্কতায় অতি-প্রতিক্রিয়া দেখাচ্ছে বলেও মনে করেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী।

পররাষ্ট্র প্রতিমন্ত্রী স্পষ্ট করেন বিদেশীদের নিরাপত্তা প্রশ্নে কোন ছাড় দিতে চায়না সরকার। আর এই দুই বিদেশী হত্যার ঘটনা সরকারের জন্য চাপ বা বিব্রতকর পরিস্থিতির সৃষ্টি করেনি বলেও মনে করেন শাহরিয়ার আলম।

দুই বিদেশী নাগরিক হত্যা তদন্তে দেশগুলো পর্যাপ্ত সহায়তা পাচ্ছে জানিয়ে পররাষ্ট্র প্রতিমন্ত্রী বলেন, দ্রুতই স্বাভাবিক হবে পরিস্থিতি।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া