adv
২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

সংকট উত্তরণে জাতীয় সরকারের দাবি বি চৌধুরীর

b chowduri_86529নিজস্ব প্রতিবেদক : বর্তমানে দেশে সংকট চলছে, আর এই সংকট থেকে উত্তরণের জন্য একটি জাতীয় সরকার গঠনের দাবি জানিয়েছেন বিকল্পধারা বাংলাদেশের প্রেসিডেন্ট সাবেক রাষ্ট্রপতি অধ্যাপক এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরী। তবে এই সরকারে বর্তমান জাতীয় সংসদের কাউকে রাখা যাবে না বলে মন্তব্য করেছেন তিনি। কারণ তারা ভোটে নির্বাচিত না বলে দাবি বি চৌধুরীর।

 রোববার দুপুরে বারিধারার বাসভবনে ৮৫তম জন্মদিন পালন উপলে আয়োজিত আলোচনা সভায় বি. চৌধুরী এসব কথা বলেন।

বি চৌধুরী বলেন, আমরা স্বাধীনতা পেয়েছি, জিয়াউর রহমানের আমলে কৃষি, শিা ও শিল্প বিপ্লবের ভিত্তি স্থাপিত হয়েছে। দেশে খাদ্য উতপাদন বেড়েছে, দারিদ্র্য বিমোচনে দেশ অনেক দূর এগিয়েছে, শিােেত্রও ভালো সাফল্য এসেছে। কিন্তু এ সব রাজনৈতিক ও বৈজ্ঞানিক অর্জন সত্ত্বেও আমরা গণতন্ত্র পেলাম না। ভোট আছে, ফলাফল নাই। মানুষ ভোট দিতে পারে না। ছাপ্পা মেরে মানুষের ভোট দিয়ে দেওয়া হয়। শতকরা পাঁচ ভাগ ভোট নিয়ে সরকার চলছে। দেশে শান্তি-শৃঙ্খলা নেই। নেই আইনের শাসন। সাগর-রুনির হত্যা, নারায়ণগঞ্জের ত্বকি হত্যা ও সাত খুনের বিচার এখনো হয় নাই। সাত খুনের মূল আসামি নূর হোসেনকে এখনও কলকাতা থেকে ফেরত আনতে পারে নাই এই সরকার।


সাবেক এই রাষ্ট্রপতি বলেন, দেশে আইএসের অস্তিত্ব আছে কিনা— তা সরকারকে সুস্পষ্টভাবে বলতে হবে। ক্রিকেটে আমাদের বিশাল মর্যাদা ও অর্জনকে ম্লান এবং পাকিস্তানের পর্যায়ে নিয়ে যাওয়ার জন্য ষড়যন্ত্র চলছে। বাংলাদেশকে দুবাই গিয়ে খেলতে হলে কোথায় যাবে আমাদের ক্রিকেট? অনেক রকম ষড়যন্ত্র চলছে।

আলোচনা সভায় আরও বক্তব্য দেন বিকল্পধারার মহাসচিব মেজর (অব.) আবদুল মান্নান, অধ্যাপক আবু মোজাফফর আহমেদ, ইঞ্জিনিয়ার মো. ইউসুফ, শাহ আহম্মেদ বাদল, বেগ মাহাতাব, সাহিদুর রহমান, মাহবুব আলী, জানে আলম হাওলাদার, আইনুল হক, আসাদুজ্জামান বাচ্চু, মাহফুজুর রহমান, বিএম নিজাম, সাইফুল ইসলাম শোভন, শহীদুল হক ভূইয়া ও মামুনুর রশিদ।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া