adv
৪ঠা মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ | ১৯শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

পাকিস্তানের ৫২ ক্রিকেটার বিপিএলে!

2015_10_11_01_44_34_wiuL625A3p7A2rvTZgjZzmMMFtRDu3_original (1)স্পোর্টস ডেস্ক : বিপিএলের ঢোল-বাদ্যি বাজা শুরু হয়েছে আরও বেশ আগে থেকে। ফ্রাঞ্চাইজি নিলাম, পুরনোদের বকেয়া পরিশোধ, পূণঃঅংশগ্রহণ, দফায় দফায় বৈঠক- বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) তৃতীয় আসর নিয়ে বিসিবিতে চলছে এক বিশাল কর্মযজ্ঞ। 

এরই মধ্যে নির্ধারণ হয়ে গেছে এবারের বিপিএলে কতজন বিদেশিকে আমন্ত্রণ জানানো হবো। বিদেশী যত বেশি, তারকা যত বেশি, তত জমজমাট হয়ে উঠবে ঘরোয়া ক্রিকেটের সবচেয়ে আকর্ষনীয় এই টুর্নামেন্টটি।

 ৩১ অক্টোবর অনুষ্ঠিত হবে খেলোয়াড়দের লটারি। নিলাম সিস্টেম তুলে দিয়ে বিপিএল অনুসরণ করছে প্লেয়ার বাই চয়েস লটারি। তার আগেই চূড়ান্ত করা হয়েছে বিদেশী ক্রিকেটারদের তালিকা। লম্বা এই তালিকা দেখলে চোখ কপালে উঠতে পারে যে কারও।

এবারের বিপিএলে খেলার জন্য অর্ধশতাধিক ক্রিকেটারের নাম অন্তর্ভূক্ত করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। সংখ্যাটা ৫২। মিসবাহ-উল হক, ইউনিস খান, শহিদ আফ্রিদি, মোহাম্মদ হাফিজ থেকে শুরু করে সদ্য নিষেধাজ্ঞা থেকে মুক্ত হওয়া মোহাম্মদ আমেরের নামও রয়েছে। 

ইংলিশ ক্রিকেটাররাও অধিসংখ্যকহারে বিপিএলে অংশ নিতে পারবে। বিপিএলের জন্য তালিকাভূক্ত করা হয়েছে ৪৮জন ইংলিশ ক্রিকেটারকে। যাদের মধ্যে রয়েছেন সামিত প্যাটেল, পল কলিংউড এবং রবি বোপারা থেকে শুরু করে আরও অনেকে।

শ্রীলংকার ২৫জন ক্রিকেটারকে তালিকাভূক্ত করেছে বিসিবি। ওয়েস্ট ইন্ডিজ থেকে আসার সম্ভাবনা রয়েছে ৩৩ জনের। জিম্বাবুয়ের ৫জন, অস্ট্রেলিয়ার ৪, দক্ষিণ আফ্রিকার ৪, নিউজিল্যান্ডের ২ এবং আইসিসির সহযোগি দেশগুলো থেকে তালিকায় নাম দেয়া হয়েছে ১৩জন ক্রিকেটারের।

বিপিএল চলাকালীন চলবে অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ডের টেস্ট সিরিজ। দক্ষিণ আফ্রিকা বড় এক সফরে রয়েছে ভারতে। তাছাড়া একই সময় তাদের দেশে রয়েছে ঘরোয়া ক্রিকেট। যে কারণে এই তিন দেশের ক্রিকেটারদের ছাড়ায় বিপিএল আয়োজন করতে হবে বিসিবিকে।

বিপিএল গভর্নিং কাউন্সিলের সদস্য সচিব ইসমাইল হায়দার মল্লিক ক্রিকইনফোকে বলেন, ‘বড় বড় নামই আমরা বিপিএলের বিদেশি তালিকায় আনার চেষ্টা করেছি। সব মিলিয়ে ১৮০জন বিদেশি ক্রিকেটারের তালিকা বানানো হয়েছে। আশা করছি প্রথম দুই টুর্নামেন্ট থেকে এবারেরটা আরও অনেক বেশি আকর্ষণীয় হবে।’

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া