adv
২৪শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১০ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

পরীক্ষার্থীকে উত্তর সরবরাহ করায় অধ্যাপককে অব্যাহতি

2015_10_07_20_29_03_eTIwW4pCSbQIgGvsAKK8WDgC4HFtAb_256xautoডেস্ক রিপোর্ট : জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে (জবি) ভর্তি পরীক্ষায় পরীক্ষার্থীদের উত্তর সরবরাহের অভিযোগে এক শিক্ষককে চাকরি থেকে সাময়িক অব্যাহতি দেয়া হয়েছে। রোববার বিশ্ববিদ্যালয়ের প্রশাসনের কাছ থেকে এ তথ্য জানা যায়। চাকরিচ্যুত শিক্ষক হলেন মো. মেজবাহ-উল-আজম সওদাগর। তিনি রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক।

এ বিষয়ে জবি উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান বলেন, তার বিরুদ্ধে ভর্তি পরীক্ষায় অনৈতিক সংশ্লিষ্টতা প্রমাণিত হওয়ায় তাকে চাকরি থেকে সাময়িক অব্যাহতি দেয়া হয়েছে। 

জানা গেছে, গত শুক্রবার বি ইউনিট ভর্তি পরীক্ষা চলাকালে জগন্নাথ বিশ্ববিদ্যালয় কেন্দ্রে হল পরিদর্শক হিসেবে দায়িত্ব পালন করছিলেন মো. মেজবাহ-উল-আজম সওদাগর। এসময় তিনি তার কক্ষ থেকে পার্শ্ববর্তী কক্ষে এক ভর্তিচ্ছুকে উত্তর সরবরাহ করেন। পরে ওই কক্ষে দায়িত্বরত অন্য শিক্ষকরা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের কাছে লিখিত অভিযোগ করেন। 

এ বিষয়ে মেজবাহ-উল-আজম সওদাগর দাবি করেন, তিনি তার এক পরিচিত ভর্তিচ্ছুর সাথে দেখা করতে গিয়েছিলেন, কোনো সাহায্য করেননি। বিষয়টি এত বড় করে দেখা হবে তা তিনি বুঝতে পারেননি। 

এ ব্যাপারে বি ইউনিট ভর্তি পরীক্ষা কমিটির আহ্বায়ক অধ্যাপক ড. সরকার আলী আক্কাস বলেন, তার বিরুদ্ধে অভিযোগ পাওয়ার পর তাতক্ষণিকভাবে বিশ্ববিদ্যালয়ের ভিসিকে জানানো হয়েছে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া