adv
২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

টান টান উত্তেজনায় জিম্বাবুয়ের জয়

Criket1444418540স্পোর্টস ডেস্ক : আয়ারল্যান্ডের বেঁধে দেওয়া ২২০ রানের ল্েয খেলতে নেমে ১৭১ রানেই ৭ উইকেট হারিয়েছিল জিম্বাবুয়ে। তবে শেষ দিকে সিকান্দার রাজার দৃঢ়তাপূর্ণ ব্যাটিংয়ে সিরিজের প্রথম ওয়ানডেতে আইরিশদের হারিয়ে দিয়েছে জিম্বাবুয়ে।
 
শুক্রবার হারারে স্পোর্টস কাব মাঠে তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে আয়ারল্যান্ডকে ২ উইকেটে হারিয়েছে স্বাগতিকরা। ৬০ রানের অপরাজিত ইনিংস খেলে দলের জয়ে বড় অবদান রাখেন ছয় নম্বরে নামা রাজা। অবশ্য তিনে নেমে আরেকটি ৬০ রানের ইনিংস খেলা ক্রেইগ আরভিনের অবদানও কম নয়।
 
এই ম্যাচে আয়ারল্যান্ডকে হারিয়ে প্রতিশোধও নিল জিম্বাবুয়ে। কারণ আয়ারল্যান্ডের সঙ্গে শেষ দুবারের দেখায় হেরে গিয়েছিল তারা। সবশেষ ম্যাচটি ছিল এ বছরই, গত ৭ মার্চে বিশ্বকাপের গ্রুপ পর্বে। 
 
আয়ারল্যান্ডের দেওয়া ২২০ রানের ল্েয ব্যাট করতে নেমে ৪৪ রানের মধ্যেই দুই ওপেনার চামু চিভাভা ও রিচমন্ড মুতুম্বামির উইকেট হারায় জিম্বাবুয়ে। তবে হ্যামস্ট্রিংয়ের ইনজুরি কাটিয়ে দলে ফেরা আরভিনের ব্যাটে এগোতে থাকে স্বাগতিকরা। অবশ্য ১২৪ রানের মধ্যে অন্য প্রান্ত থেকে সাজঘরে ফেরেন শেন উইলিয়াস ও এল্টন চিগুম্বুরা।
 
আরভিন ব্যক্তিগত ৬০ রান করে বিদায় নেন দলীয় ১৫২ রানে। এরপর ১৯ রানের ব্যবধানে আরো ২ উইকেট হারালে বিপদে পড়ে জিম্বাবুয়ে। তবে অষ্টম উইকেটে অভিষিক্ত ওয়েলিংটন মাসাকাদজাকে সঙ্গে নিয়ে ৩৮ রানের জুটি গড়েন রাজা।
 
জয় থেকে ১১ রান দূরে থাকতে মাসাকাদজা রানআউটে কাটা পড়লেও তিনাশে পানিয়াঙ্গারাকে নিয়ে দলের জয় নিশ্চিত করে মাঠ ছাড়েন রাজা। ৬ বল হাতে রেখেই জয় তুলে নেয় জিম্বাবুয়ে। ৭২ বলে ৪টি চারের সাহায্যে ৬০ রান করে অপরাজিত থাকেন রাজা। পানিয়াঙ্গারা অপরাজিত ছিলেন ১০ রানে।
 
আয়ারল্যান্ডের পে অ্যান্ডি ম্যাকব্রাইন ও জর্জ ডকরেল সর্বোচ্চ ২টি করে উইকেট নেন।
 
এর আগে টস হেরে ব্যাট করতে নেমে এড জয়েস ও গ্যারি উইলসনের ফিফটিতে ৮ উইকেটে ২১৯ রানের লড়াকু পুঁজি গড়েছিল আয়ারল্যান্ড। ৮৮ বলে ৪টি চারের সাহায্যে দলের পে সর্বোচ্চ ৭০ রান করে অপরাজিত ছিলেন উইলসন। দ্বিতীয় সর্বোচ্চ ৫৩ রান আসে জয়েসের ব্যাট থেকে।
 
জিম্বাবুয়ের অফ স্পিনার জন নিউম্বু ও অভিষিক্ত বাঁহাতি স্পিনার মাসাকাদজা ২টি করে উইকেট নেন।
 
ম্যাচসেরার পুরস্কার জিতেছেন জিম্বাবুয়ের সিকান্দার রাজা।
 
আগামীকাল রোববার হারারে স্পোর্টস কাব মাঠেই সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে মুখোমুখি হবে জিম্বাবুয়ে-আয়ারল্যান্ড।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া